corona news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বজুড়ে করোনার হানাদারিতে আতঙ্কিত গোটা মানবজাতি। চীনের উহান প্রদেশ থেকে শুরু হওয়া এই করোনাভাইরাস ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। তবে চীনের থেকেও ভয়াবহ রূপে এই ভাইরাসের আক্রমণ শুরু হয়েছে ইতালিতে। ছোট্ট এই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মাত্র ২৪ ঘন্টায় এই দেশে মৃত্যু হয়েছে প্রায় ৮০০ জনের। এবং সব মিলিয়ে এখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫। সংখ্যাটা কপালে ভাঁজ ফেলার জন্য যথেষ্ট।

তথ্য বলছে যে চীন থেকে করোনার আক্রমণ শুরু হয়েছিল সেখানে বর্তমানে মৃতের সংখ্যা ৩ হাজার ২৬১। তবেই চীনকে পিছনে ফেলে রবিবার দেখা গেল ইতালিতে মৃতের সংখ্যা ৪ হাজার ৮২৫। পাশাপাশি ইতালিতে আক্রান্তের সংখ্যাটা যেখানে ৪৭ হাজার ২১ ছিল, সেটাই এখন বেড়ে দাঁড়িয়েছে ৫৩ হাজার ৫৭৮। একদিনে এখানে মৃত্যু হয়েছে ৭৯৩ জনের। শেষ ২৪ ঘন্টায় পরিস্থিতি এতটা ভয়াবহ রূপ নেওয়ায় উদ্বিগ্ন ইতালি সরকার। আক্রান্ত মৃত্যুর পাশাপাশি করোনার হাত থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা তুলনামূলকভাবে বড়ই কম ইতালিতে। তথ্য বলছে এখনও পর্যন্ত এই দেশে করোনার থাবা থেকে নিজেকে ছাড়িয়ে আনতে পেরেছেন মাত্র ৬ হাজার ৭২ জন।

শুধু ইতালি নয়, পরিস্থিতি ক্রমশ ঘোরালো হচ্ছে ভারতেও। করোনা মোকাবিলায় রবিবার দেশজুড়ে কার্ফু ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তার আগে, শনিবারে তথ্য বলছে ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ জন। সবমিলিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩১৫ জন। এহেন পরিস্থিতিতে দেশবাসীকে সতর্ক থাকার বার্তা দেওয়ার পাশাপাশি সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here