মহানগর ওয়েবডেস্ক: বিগত কিছু মাস ধরে ভারত এবং নেপালের সম্পর্কে চিড় ধরেছে। একাধিক ইস্যুতে ভারতের বিরোধিতা করেছে নেপাল। অযোধ্যা, রাম এবং সীতাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে কৌতুহল বাড়িয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি অলি। অন্যদিকে, জমি দখলের চেষ্টায় ভারতের সঙ্গে বিতর্কে জড়িয়েছে নেপাল। তবে ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসে হয়তো এই ঠান্ডা যুদ্ধের অবসান ঘটল। কারণ এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন নেপালের প্রধানমন্ত্রী।

বিদেশমন্ত্রক সূত্রে খবর, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে কেন্দ্রীয় সরকার এবং ভারতের সাধারণ মানুষকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান নেপালের প্রধানমন্ত্রী কে পি অলি। একই সঙ্গে রাষ্ট্রসঙ্ঘে ভারতের সাফল্যকে তুলে ধরে অভিনন্দন জানান তিনি। জানা গিয়েছে, এই ফোনটিতে নেপালের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে ভারত এবং নেপাল যে সম্পর্কে আবদ্ধ হয়ে রয়েছে তার কথা উল্লেখ করেন তিনি।

 

বিদেশমন্ত্রক আরো জানাচ্ছে, করোনাভাইরাস পরিস্থিতির জন্য দুই দেশের যা অবস্থা তাতে একে অপরের সাহায্যে প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে এই বার্তালাপে। নেপালকে এই পরিস্থিতিতে সাহায্য করার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here