ডেস্ক: কিছুদিন আগে পর্যন্ত মনিষীদের মূর্তি ভাঙা ও মূর্তিতে কালি মাখানোর যে নোংরা হিংসা ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছিল সারা দেশজুড়ে, সেটাই ফের নতুন ভাবে মাথা চাড়া দিয়ে উঠল শহর কলকাতায়। শ্যামাপ্রসাদের পর কলকাতার রাজাবাজার এলাকায় নারকেলডাঙার ক্যানাল ইস্ট রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে হামলা চালাল কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী।

বুধবার সন্ধ্যায় ঘটনাটি নজরে আসতেই স্থানীয় থানায় খবর দেন স্থানীয়রা। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা নিয়ে সম্পূর্ণ অন্ধকারে পুলিশ। এদিকে এই ঘটনার প্রতিবাদের সরব হয়েছেন স্থানীয়রা। পুরো ঘটনার তদন্ত করে দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। ঘটনার জেরে নারকেলডাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন স্থানীয় ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। আপাতত কাপড় দিয়ে ঢেকে ফেলা হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। স্থানীয়দের জিজ্ঞাসাবাদের পাশাপাশি, খতিয়ে দেখা হচ্ছে এলাকার সিসিটিভি ফুটেজও।

উল্লেখ্য, ত্রিপুরায় বহুদিনের বাম সাম্রাজ্য ভেঙে সেখানে বিজেপির জয়লাভের পর, প্রথম ঘটনাটির সূত্রপাত হয় লেলিন মূর্তি ভাঙার মধ্য দিয়ে। তারপর একে একে কলকাতায় শ্যামাপ্রসাদের মূর্তিভাঙা ও সারা দেশ জুড়ে বিআর আম্বেদকর সহ একাধিক মূর্তি ভাঙার ঘটনা ঘটে। ঘটনার জেরে কলকাতার প্রতিটি মূর্তির সামনে পুলিশি প্রহরা লাগানোর ব্যবস্থা করা হয়। কিন্তু তারপরও মূর্তি ভাঙার প্রতিযোগিতায় যে ছেদ এখনও পড়েনি তার প্রমাণ পাওয়া গেল এবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here