ডেস্ক: উয়েফা নেশনস লিগের ম্যাচে শোচনীয় হার হল জার্মানির। রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল জার্মানি। কয়েক মাসের ব্যবধানে শুরু হওয়া নেশনস লিগে সেভাবে জার্মানির পারফরম্যানেন্সের কোনও পার্থক্য ঘটেনি। তবে এভাবে শোচনীয় হারের কথা বোধ হয় ভাবেন নি কেউ। ৩-০ হেরেছে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা।

রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর জার্মানির কোচ জোয়াকিম লোর পদত্যাগের দাবি উঠেছিল। কিন্তু তিনি থেকেই গিয়েছেন দলের দায়িত্বে। এবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে এরকম হারের পর আবারও তাঁর পদত্যাগের দাবিতে সোচ্চার হয়েছে গোটা জার্মানি সমর্থকেরা। এই নেশনস কাপে এখনও পর্যন্ত একটা ম্যাচও জেতেন নি জার্মান ফুটবলাররা। এমনকি একটা গোলের মুখও দেখে নি দল।

অন্যদিকে, নেদারল্যান্ডসের জেতাটাও তাদের কাছে খুব অর্থপূর্ণ ছিল। দীর্ঘ ১৬ বছর পর এদিনের ম্যাচে জার্মান বধ করতে পেরেছেন নেদারল্যান্ডস ফুটবলাররা। এদিন প্রথমার্ধের ৩৬ মিনিটের মাথায় ভার্জিল ফোন ডিজিকের হেডের গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। এরপর গোল পরিশোধ করতে গিয়ে ভুলবশত নেদারল্যান্ডসকে আরও দুটি গোল করার সুযোগ করে দেয় জার্মানি। আর সেই সুযোগকেই কাজে লাগিয়ে দ্বিতীয়ার্ধে ৮৬ মিনিটের মাথায় মেমফিস ডিপে দ্বিতীয় গোলটি করেন। খেলার অতিরিক্ত সময়ে জর্জিনিয়ে উইজনালডাম আরও একটি গোল করেন নেদারল্যান্ডস। এর ফলে গোলশূন্য থেকেই হারের শিকার হয় জার্মানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here