ডেস্ক: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগে। যা নিয়ে নাইউন করে মামলার জটে পড়তে হল ssc কে।

গত ৬ জুলাই কমিশন কাউন্সেলিং-এর জন্য যে নির্দেশিকা জারি করেছিল, তা বেআইনি ও অবৈধ ঘোষণা করার আবেদন নিয়ে হাইকোর্টে মামলা হয়েছে।

মামলাকারীদের অভিযোগ, সফল প্রার্থীদের মেধা তালিকা কমিশনের ওয়েব সাইটে স্বচ্ছভাবে প্রকাশ করার কথা বলা হলেও, বাস্তবে তা হয়নি। ফলে চাকরি প্রার্থীরা তাঁদের অবস্থান সম্পর্কে স্পষ্ট কোনও ধারণ তৈরি করতে পারেনি। পাশাপাশি, কাউন্সিলিং-এ মেধা তালিকায় পিছনে থাকা অনেকেই বেআইনিভাবে কাউন্সিলিং-এ সুবিধা পাচ্ছে কিনা, টস নিয়ে সন্দেহের অবকাশ থেকেই যায়।

এদিকে, মামলাকারীদের আইনজীবী জানিয়েছেন, একবছরের বেশি কমমিশনে কোনও সচিব নেই। তাহলে, কে এই বিজ্ঞপ্তি জারি করল? নিয়ম অনুযায়ী, সফলদের তালিকা ওয়েব সাইটে প্রকাশ করে শূন্য পদের সঙ্গে অনুপাতের ভিত্তিতে কউন্সিলিংয়ের পর চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করার কথা। কিন্তু এক্ষেত্রে সফলদের তালিকা প্রকাশ না করেই ১৬ থেকে ২১ জুলাই কউন্সিলিংয়ের দিন ঘোষণা করা হয়েছে। যা বেআইনি বলেই অভিযোগ মামলাকারীদের আইনজীবীর।

প্রসঙ্গত, SSC নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ হয়েছিল চলতি বছরের ১২ মার্চ। আর একাদশ দ্বাদশ-এর ফল প্রকাশ হয়েছিল ২০১৭ সালের ২৭ নভেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here