Home Featured Assam: ইদে করা যাবে না জমায়েত, ৫ জেলায় জারি পূর্ণ লকডাউন

Assam: ইদে করা যাবে না জমায়েত, ৫ জেলায় জারি পূর্ণ লকডাউন

0
Assam: ইদে করা যাবে না জমায়েত, ৫ জেলায় জারি পূর্ণ লকডাউন
Parul

মহানগর ডেস্ক: অসম সরকার সোমবার জানাল, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আসন্ন ইদে কোন‌ও প্রকার জমায়েত করা যাবে না। নতুন নিয়ম প্রকাশ করে জানানো হয়েছে অসম সরকারের পক্ষ থেকে। তাছাড়াও পাঁচ জেলায় চলবে সম্পূর্ণ লকডাউন। 

অসম স্বাস্থ্যমন্ত্রী কেসব মহন্ত এদিন জানান, পাঁচ জনের বেশি লোক একসঙ্গে প্রার্থনার জন্য মসজিদে ভিড় করতে পারবেন না। এবং সকলকে ঘরে বসে ইদ উপভোগ করার কথাও বলেন তিনি।  পাঁচটি জেলা পুরোপুরি কন্টেনমেন্ট জোন রাখা হবে এইদিন‌ও। জেলাগুলি হল, জরহাট, গোলাঘাট, বিশ্বনাথ, লখিমপুর এবং শন্তিপুর। ২৪ ঘন্টায় এই জেলাগুলিতে চলবে কার্ফু। এছাড়াও মরিগাওন ও গোয়ালপাড়া অঞ্চলে সংক্রমণ মোটামোটি হ‌ওয়ার ফলে এই অঞ্চলগুলিতে লকডাউন থাকবে দুপুর ১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত। কম- বেশি গুয়াহাটির প্রায় সব অঞ্চলেই বিকেল ৫টা পর্যন্ত ছাড় রয়েছে কার্ফু এর ক্ষেত্রে। 

বাকি যে সকল জেলায় কার্ফু সকাল ৫টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে সেগুলি হল, নলবাড়ি, বার্সা, বজলি, কামরূপ, দারং, নাগাওন, করিমগঞ্জ,সোজাই, ধেমাজি, চাচার, করবি প্রভৃতি।

নতুন নিয়মে কন্টেনমেন্ট জেলাগুলিতে জমায়েত সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ। এবং অন্যান্য জেলায় ১০ জনকে নিয়ে হতে পারে বিয়ে বা শ্রাদ্ধের অনুষ্ঠান।  রাষ্ট্র- নিয়ন্ত্রিত  চলাচলও বন্ধ থাকবে কন্টেনমেন্ট জোনগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here