news bengali kolkata

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মাস থেকেই পৌঁছে যাবে ‘আপনার দরজায় কলকাতা পুরসভা’। করোনাকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের সাহায্যার্থে এই বিশেষ পরিষেবা আনছে কলকাতা পুরসভা। পুর পরিষেবা সংক্রান্ত যে কোনও অভিযোগ বা কোনো দাবি থাকলে জানানো যাবে এই শিবিরে। এছাড়াও কর সংগ্রহ, কর মূল্যায়ন, নতুন কর ব্যবস্থায় নথিভুক্তকরণ, মিউটেশন সার্টিফিকেট শহরবাসীর সুবিধার্থে বিভিন্ন ওয়ার্ডে শিবির করে সংগ্রহ করা হবে।

এই কর্মসূচির সূচনা হবে আগামী ৮ আগস্ট দক্ষিণ কলকাতার ৬৮ নম্বর ওয়ার্ডে। ওই দিন রাসবিহারী এভিনিউ, বালিগঞ্জ প্লেসে শিবির করা হবে। ২২ শে আগস্ট পূর্ব কলকাতার ৫৮ নম্বর ওয়ার্ডে, ২৯ শে আগস্ট চেতলায় শিবির করবে পুরসভা। আগামী দিনে কর সংগ্রহ, কর মূল্যায়ন সম্পর্কিত তথ্য দান, মিউটেশন, কর সংক্রান্ত সমস্যার সমাধান পুরোপুরি অনলাইন মারফত করা হবে জানা গিয়েছে।

এবিষয়ে কলকাতা পুর প্রশাসক ফিরহাদ হাকিম জানান, ‘শুধু কর সংক্রান্ত কাজ নয়, পুর পরিষেবা সংক্রান্ত যে কোনও অভিযোগ বা এলাকাবাসীর কোনো দাবি থাকলে তাও তারা ওই শিবিরে জানাতে পারবেন। এই শিবিরগুলিতে উপস্থিত থাকবেন তিনি নিজে। কোন কোন শিবিরে পুর প্রশাসক বোর্ডের সদস্যরা উপস্থিত থাকবেন। প্রতিটি শিবিরেই স্থানীয় বোরো এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারদের উপস্থিতি বাধ্যতামূলক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here