sports news bengali

Highlights

  • নিউজিল্যান্ড সফর শেষ হতেই নতুন জাতীয় নির্বাচক নিয়োগ করা হবে
  • এমএসকে প্রসাদ ও গগণ খোডার নির্বাচক হিসেবে মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে
  • নতুন জাতীয় নির্বাচক নিয়োগ করবেন মদন লাল, আরপি সিং ও সুলক্ষণা নায়ককে নিয়ে গঠিত ক্যাক

মহানগর ওয়েবডেস্ক: নিউজিল্যান্ড সফর শেষ হতেই অর্থাৎ মার্চের প্রথম সপ্তাহের মধ্যেই নতুন জাতীয় নির্বাচক নিয়োগ করা হবে, এমনটাই জানালেন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির (ক্যাক) প্রধান মদন লাল। এমএসকে প্রসাদ ও গগণ খোডার নির্বাচক হিসেবে মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় তাদের জায়গায় নতুন দুজন নির্বাচক নিয়োগ করা হবে। আর এই দুজনকে নিয়োগ করবেন মদন লাল, আরপি সিং ও সুলক্ষণা নায়ককে নিয়ে গঠিত ক্যাক।

এক সাক্ষাৎকারে মদন লাল জানান,

‘আমরা মোটামুটি একটা লিস্ট পেয়ে গিয়েছি। এবার সেখান থেকে বেছে নেওয়ার পালা। আমরা ক্যাকের তিন সদস্য সেই নিয়ে আলচনা করব এবং সকল প্রার্থীদের মধ্যে একটা তুলনা করব। সেখান থেকে প্রথম রাউন্ডের ইন্টার্ভিউয়ের জন্য কয়েকজনকে বেছে নেব। আমাদের আশা মার্চের ১ বা ২ তারিখের মধ্যে নতুন নির্বাচকদের নাম ঘোষণা করে দিতে পারব। কারণ মার্চের ১২ তারিখ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। সেই সিরিজের দল নির্বাচন নতুন নির্বাচকরা করবেন।’

প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এই মুহূর্তে সবচেয়ে এগিয়ে আছেন অজিত আগরকর ও লক্ষ্মণ শিবরামকৃষ্ণন। সৌরভ গাঙ্গুলি আগেই জানিয়েছিলেন যে নির্বাচক প্রধান হওয়ার ক্ষেত্রে টেস্ট খেলার অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া হবে। সেক্ষেত্রে শিবরামকৃষ্ণনের থেকে বেশি টেস্ট খেলেছেন অজিত। কিন্তু তিনি ওয়েস্ট জোনের। ইতিমধ্যেই ওয়েস্ট জোন থেকে আছেন যতীন পারাঞ্জপি। সেক্ষেত্রে সেন্ট্রাল জোন থেকে কেউ থাকছে না।

প্রসাদ ও খোডার মেয়াদ শেষ হয়ে গেলেও বাকি তিন নির্বাচক সরনদীপ সিং (নর্থ), দেবাং গান্ধী (ইস্ট) ও যতীন পারাঞ্জপি (ওয়েস্ট) নিজেদের পদে বহাল থাকবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here