মহানগর ওয়েবডেস্ক: উদ্বোধনও হয়নি। তার আগেই বিহারের কিষানগঞ্জে ভেঙে পড়ল একটি ব্রিজ। প্রায় ১.৪৩ কোটি টাকা খরচ করে ওই ব্রিজটি বানানো হয়েছিল। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে গোয়াবাড়ি এলাকায়। সম্প্রতিই ওই ব্রিজটির নির্মাণকার্য শেষ হয়েছিল। কদিন পরেই সেটি উদ্বোধন হওয়ার কথা। কানাকাই নদীর জল অনেকটা বেড়ে যাওয়ার কারণেই এই দুর্ঘটনা বলে জানানো হয়েছে।

যদিও এই ঘটনায় বেজায় ক্ষুব্ধ স্থানীয় গ্রামবাসীরা। ব্রিজ নির্মাণে ব্যাপক দুর্নীতি করা হয়েছে বলে তাদের দাবি। ব্রিজটি উদ্বোধন হয়ে গেলে দুর্ঘটনায় অনেক মানুষের মৃত্যু হতে পারতো। তাদের দাবি জলের তোর এতোটাও বেশি নয় যে নতুন ব্রিজই ভেঙে পড়বে। যদিও প্রশাসন সূত্রে জানানো হয়েছে, যেহেতু নদীর জল অনেকটাই বেড়ে গিয়েছে, তাই ভূমিক্ষয় অনেকটাই হয়েছে। সেই কারণেই ভেঙে পড়ে ব্রিজ।

উল্লেখ্য, গত জুলাই মাসেই বিহারের গোপালগঞ্জ ও পূর্ব চম্পারণের মধ্যে সংযোগকারী ব্রিজের একাংশও ভেঙে পড়েছিল। মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের উদ্বোধন করার ২৯ দিন পরেই সেটি ভেঙে যায়। সেবার বলা হয়, ভারী বৃষ্টির কারণে ব্রিজটি ভেঙে পড়ে। প্রায় ৮ বছর ধরে কাজ করার পর ১৬ জুন সেটির উদ্বোধন হয়েছিল। ব্রিজটি তৈরিতে খরচ হয় ২৬৪ কোটি টাকা।

ঘটনায় নীতিশ কুমারকে একহাত নিয়েছিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। ‘একটা ব্রিজ মাত্র ২৯ দিনের মধ্যে ভেঙে পড়ল। দুর্নীতির পিতামহ ভীষ্ম নীতিশ কুমার কিন্তু এই নিয়ে একটা কথাও বলবেন না। তিনি রোড কনস্ট্রাকশন মন্ত্রীকেও বরখাস্ত করবেন না। ওই মন্ত্রী আগে সাইকেলে ঘুরতেন, এখন ল্যান্ড রোভার চড়েন’, বলেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here