ডেস্ক: ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে রয়েছেন এমনই কয়েকজন ফুটনবলারের বাছাই করা একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। আর সেই তালিকায় কিন্তু নাম নেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন টিম ব্রাজিলের বর্তমানের সেরা স্ট্রাইকার নেইমার জুনিয়রের। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ এর জন্য মঙ্গলবারই তাদের সরকারি ওয়েবসাইটে প্রকাশ করে ১০ জন ফুটবলারের এক সংক্ষিপ্ত তালিকা।

ফিফা প্রকাশিত ১০ ফুটবলারের এই সংক্ষিপ্ত তালিকাটিতে রয়েছে বোঁপে, মেসি, মড্রিচ, রোনাল্ডো, মহম্মদ হালাহ এবং হ্যারি কেনের মত ফুটবলারের নামও। কিন্তু সেখানে নেই বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা সেলেকাও তারকা স্ট্রাইকার নেইমার জুনিয়রের নাম। অন্যদিকে, রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লীগ চ্যাম্পিয়ন হয়ে রাশিয়ার বিস্বকাপের আসরে পা রাখেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গ্রুপ লিগ পর্ব থেকেই অনবদ্য ফুটবল উপহার দিয়েছেন রন।প্রথম ম্যাচেই স্পেনের সাথে ৩-৩ গোলে ড্র ম্যাচে হ্যাত্রিক করার পর মরোক্কো ম্যাচে ১-০ গোলের ব্যবধানে জয়সূচক গোলটিও আসে তাঁর পা থেকেই। তবে শেষ ষোলর ম্যাচে কিন্তু উরুগুয়ের কাছে ১-২ গোলে হেরে ছিটকে যায় রোনাল্ডোর পর্তুগাল। আর এরপরেই রিয়ালে ন’টি ফুটবল মরশুম কাটানোর পর ইতালির এক নিম্বর ক্লাব জুভেন্তাসেই নাম লেখান সিআর সেভেন।

রোনাল্ডো ছাড়া অবশ্যম্ভাবী ভাবেই মেসির নামও রয়েছে ওই তালিকায়। কিন্তু মেসির আর্জেন্টিনাও রাশিয়া বিশ্বকাপের মঞ্চে এগোতে পারেনি খুব বেশি দুর। কিন্তু সে দিক থেকে দেখতে গেলে নেইমারের ব্রাজিল কিন্তু পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে। কিন্ত তা সত্ত্বেও কোন এক অজানা কারণেই এই ফিফার বর্ষসেরা খেলোয়াড়দের দৌড়ে থাকা ফুটবলারদের এই বিশেষ সংক্ষিপ্ত তালিকা থেকে বাইরেই রাখা হয়েছে নেইমারের নামটি। আর সারা বিশ্বজুড়ে তাই নিন্দা এবং সমালোচনার ঝড়ও উঠে পড়েছে ইতি মধ্যেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here