ডেস্ক: বড়সড় সাফল্য পেল জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ। নাগরোটা সেনা ঘাঁটিতে হামলায় মূলচক্রীকে গ্রেপ্তার করল তারা। ধৃত জইশ জঙ্গির নাম আবদুল হামিদ খানদে।

সূত্রের খবর, নাগরোটা সেনা শিবিরে হামলার ঘটনায় তদন্ত করে উঠে আসে এই আবদুল হামিদের নাম। জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার আছহান গ্রামের বাসিন্দা এই জইশ জঙ্গির বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে এনআইএ। জানা যাচ্ছে, সাম্বা সীমান্ত থেকে হামলাকারী ৩ জইশ জঙ্গিকে সেনা ক্যাম্প পর্যন্ত পৌঁছে দিয়েছিল আবদুল হামিদ খানদে। সেনা ঘাঁটির মানচিত্রও জঙ্গিদের হাতে তুলে দিয়েছিল সে।

তদন্তকারী সংস্থার তরফে জানান হয়েছে, কিছুদিন আগে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেছিল আবদুল। সৌদি আরব চলে যাওয়ার ছক করেছিল সে। সেই কারণে জাল পাসপোর্টও তৈরি করেছিল এই জঙ্গি। কিন্তু শেষরক্ষা হল না। দেশে থেকে পালানোর আগেই এনআইএ-র জালে ধরা পড়ল সে। উল্লেখ্য, এই ঘটনায় এর আগে আরও তিনজনকে গ্রেফতার করে এনআইএ।

প্রসঙ্গত, ২০১৬-য় জম্মুর নাগরোটা সেনা শিবিরে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গিরা৷ গভীর রাতে নাগরোটার সেনা শিবিরে হামলা চালায় তিনজন সশস্ত্র জঙ্গি। হামলায় শহিদ হন দুই সেনা অফিসার এবং পাঁচ জওয়ান৷ পরে বাহিনির সঙ্গে গুলি বিনিময়ে খতম হয় তিন জঙ্গিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here