kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ইসলামিক স্টেট ভারতে হামলা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছে এমন খবর অনেক আগে থেকেই পেয়েছিলেন গোয়েন্দারা। সেই প্রেক্ষিতে দেশের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চলছিল। সেই তল্লাশি অভিযান এই বছরের সাফল্য পেলেও গোয়েন্দা সংস্থা এনআইএ। পুনে থেকে গ্রেফতার করা হল এক যুবতী সহ দুই আইসিস জঙ্গিকে। ধৃতরা আফগানিস্তানের খোরাসান ইউনিটের। আত্মঘাতী হামলার ছক করেছিল তারা।

যে দুজন জঙ্গি ধরা পড়েছে তাদের নাম নাবিল সিদ্দিকী ক্ষেত্রী এবং সাদিয়া আনোয়ার শেখ। গোয়েন্দা সূত্রে খবর, দিল্লিতে গ্রেফতার হওয়া দুই আইসিস জঙ্গির সঙ্গে যোগাযোগ রেখেছিল নাবিল। অনেক আগে থেকেই তারা ভারতে হামলার ছক কষেছিল। তবে রবিবার বিশেষ সূত্রে খবর পেয়ে পুলিশ দুটি এলাকায় অভিযান চালায় গোয়েন্দা সংস্থার একটি বিশেষ দল। তখনই গ্রেফতার করা হয় এই দুই জঙ্গিকে।

গোয়েন্দারা জানতে পেরেছে, এতদিন পর্যন্ত ভারতের বিভিন্ন জায়গায় সন্ত্রাস চালানোর জন্য যত পদক্ষেপ নেওয়া হয়েছে তার সমস্ত রকম সাহায্য করত নাবিল। অন্যান্য জঙ্গিদের সঙ্গে যোগাযোগ করে তাদের যেকোনো রকম সাহায্য করাই ছিল তার কাজ। অন্যদিকে, সাদিয়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আইসিসের রিক্রুটারদের সঙ্গে যোগাযোগ করার পরে ওই জঙ্গি সংগঠনে‌ যোগ দেয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here