মহানগর ওয়েবডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে সিবিআই, ইডি ও এনসিবি র পর এবার তদন্তে নামতে পারে আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন সকালেই জানা গিয়েছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে খুব শীঘ্রই যোগদান করতে পারে এনআইএ। তবে এদিন সকাল থেকেই জল্পনা ছিল হঠাৎ করে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে এনআইএ কেন?

সেই প্রসঙ্গে ব্যাখ্যা দিতে গিয়ে এক উচ্চ পদস্থ আধিকারিক জানিয়েছেন, ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি মূলত সন্ত্রাসবাদীদের নানা কার্যকলাপের জন্য তদন্তে নামে কিন্তু সুশান্ত মামলায় মাদক চক্রের নাম জড়িয়েছে। যার সঙ্গে বলিউড ও বেশ কিছু ড্রাগ মাফিয়া জড়িত। এই মাফিয়াদের সঙ্গে দেশ কিংবা বিদেশের কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা সেটাই এনসিবি এর সঙ্গে মিলে খতিয়ে দেখবে এনআইএ।

ইতিমধ্যেই এই বিষয়ে কেন্দ্রীয় সরকার আলোচনা করছেন তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে। খুব দ্রুত এই মামলায় এনআইএ যুক্ত হতে পারে বলে জানা গিয়েছে। আর যদি সেটা হয় তাহলে সুশান্ত মামলায় এনআইএ চতুর্থ কেন্দ্রীয় সংস্থা হিসেবে যুক্ত হবে।

মঙ্গলবার অর্থমন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকদের বিভাগের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে সুশান্ত মামলায় জড়িত দুই রাজ্যের আধিকারিকের সঙ্গে পরামর্শ করার পর কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে ইন্সপেক্টর লেভেলের কোনও আধিকারিককে এনআইএ–এর হয়ে তদন্তে দায়িত্ব দেওয়া হবে। যিনি নার্কোটিকস ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেনসেস অ্যাক্ট, ১৯৮৫-র ৫৩ ধারার অধীনে সংশ্লিষ্ট বাকি তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে মিলিতভাবে কাজ করবেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here