nia bengali news

মহানগর ওয়েবডেস্ক: কিছুদিন আগেই বাংলা ও কেরল থেকে আল কায়দা জঙ্গি সন্দেহে ৯ জনকে গ্রেফতার করেছিল এনআইএ। আর এবার ফের আরেকজনকে গ্রেফতার করা হল বাংলার মুর্শিদাবাদ থেকে। সেও আল কায়দা মডিউলের সদস্য বলে অভিযোগ। শনিবার ওই ব্যক্তিকে গ্রেফতার করে এনআইএ ও পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।

সূত্রের খবর, ধৃতের নাম শামিম আনসারী। ইতিমধ্যেই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনআইএর ট্রানজিট রিমান্ডের আবেদন গ্রহণ করেছে। আনসারীকে এবার দিল্লি নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করবে এনআইএ। এক বিবৃতিতে এনআইএ জানিয়েছে, ‘ধৃতকে মুর্শিদাবাদের সিজেএমের কাছে হাজির করা হয়েছিল ও তার ট্রানজিট রিমান্ড মঞ্জুর হয়েছে।’ দিল্লি নিয়ে গিয়ে ধৃতকে এনআইএর স্পেশাল কোর্টে তোলা হবে।

উল্লেখ্য, গত সপ্তাহের শনিবার সকালে বাংলা ও কেরল থেকে ৯ আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করে এনআইএ৷ পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও কেরলের এরনাকুলাম থেকে ৯ জন জঙ্গিকে গ্রেফতার করে তারা৷ এনআইএর তরফ থেকে জানানো হয় এই ৯ জঙ্গিই একটি নাশকতার পরিকল্পনায় যুক্ত ছিল৷ ধৃতদের কাছ থেকে বিভিন্ন তথ্য, ডিজিটাল ডিভাইস, জেহাদি চিঠি, জেহাদি বই, ধারালো অস্ত্র, বিস্ফোরক তৈরি করার বই পাওয়া গিয়েছে৷ প্রাথমিত তদন্তে এনআইএর অনুমান এই মডিউলের সদস্যরা কিছুদিনের মধ্যে দিল্লি যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল বিভিন্ন বিস্ফোরক ও হাতিয়ার সংগ্রহ করার জন্য৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here