মহানগর ওয়েবডেস্ক: ভারতের স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে গতকাল আমেরিকা ও কানাডার সীমান্তবর্তী নায়াগ্রা জলপ্রপাতের কাছে উত্তোলিত হয়েছে ভারতের পতাকা। এর ঠিক পর সন্ধ্যায় মনমুগ্ধকর ছবি দেখা গেল নায়াগ্রা জলপ্রপাতে। ভারতের জাতীয় পতাকার রং গেরুয়া সাদা সবুজ রঙে রাঙিয়ে উঠল পৃথিবীবাসীর কাছে অতি জনপ্রিয় এই স্থান নায়াগ্রা জলপ্রপাত। কানাডার টরেন্টোতে অবস্থিত ভারতীয় দূতাবাসের তরফে অপরূপ সেই ছবি ও ভিডিও এদিন প্রকাশ্যে আনা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় যা ভীষণভাবে জনপ্রিয় হয়েছে।

প্রসঙ্গত, গতকাল ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করেছে ভারত। ভারতের এই বিশেষ উৎসবকে নিজের মত করে সম্মান জানিয়েছে একাধিক দেশ। ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্কের নজির রেখে সংযুক্ত আরব আমিরশাহীতে অবস্থিত পৃথিবীর সবচেয়ে উঁচু ইমারত বুর্জ খালিফা রাঙিয়ে উঠেছিল তেরঙ্গার ছবিতে। পাশাপাশি আবুধাবির রাষ্ট্রীয় তেল কোম্পানির টাওয়ারে উত্তোলিত হয়েছিল ভারতের পতাকা। সেই ধারা অব্যাহত রেখে আমেরিকার টাইমস স্কোয়ার ও কানাডার নায়াগ্রা জলপ্রপাত রাঙিয়ে ওঠে ভারতের জাতীয় পতাকার রঙে। নায়াগ্রার এই ছবি ও ভিডিও রীতিমত ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষ সাধুবাদ দিয়েছে এই উদ্যোগকে।

প্রসঙ্গত, আমেরিকা ও কানাডার সীমান্তে অবস্থিত নায়াগ্রা জলপ্রপাত। যা সেন্ট লরেন্স নদীর একটি অংশ। জলপ্রপাতটি নিউ ইয়র্কের বাফেলো থেকে ২৭ কিলোমিটার উত্তর-পশ্চিমে এবং কানাডার টরন্টো (অন্টারিও) থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। অত্যন্ত জনপ্রিয় এই জলপ্রপাত দর্শন করতে প্রতিবছর এখানে ভিড় জমান বিশ্বের লক্ষ লক্ষ মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here