nirav modi bengali news

ডেস্ক: সাড়ে ১৩ হাজার কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগে বহুদিন ধরেই দেশছাড়া হিরে ব্যবসায়ী নীরব মোদী। খবর আসছিল লন্ডনের মাটিতে দিব্যি ঘুরে বেড়াচ্ছে ওই প্রতারক। নতুন করে সেখানে ব্যবসা খোলারও চিন্তা ভাবনা শুরু করেছে সে। অবশেষে জানা গেল বুধবার লন্ডনের মাটিতে গ্রেফতার করা হয়েছে নীরব মোদীকে। পরবর্তীক্ষেত্রে জামিনের আবেদনও নাকচ হয়ে গেল তার।

নীরব মোদী গ্রেফতার হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই তাকে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হয়। সেখানে জামিনের আর্জি জানান তিনি। এমনকি জামিন পেতে ৫ লক্ষ পাউন্ড বন্ডেরও প্রস্তাব দেন। কিন্তু তাঁর প্রস্তাব খারিজ হয়ে যায় আদালতে। রায় দেওয়া হয় আগামী ২৯ মার্চ পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত জেলেই থাকতে হবে নীরবকে। প্রসঙ্গত, দেশ ছাড়ার পর দীর্ঘ ১৭ মাস ধরে আত্মগোপন করেছিলেন নীরব। ভারতের মাটিতে তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করে ইডি ও সিবিআই। বহুদিন আত্মগোপন করে থাকার পর সম্প্রতি লন্ডনের মাটিতে দেখা যায় তাঁকে। এরপর ইডি ও সিবিআই দুই তদন্তকারী সংস্থার আর্জিতে লন্ডনের মাটিতে গ্রেফতার হন তিনি।

 

উল্লেখ্য, নীরব মোদী দেশ ছাড়ার পর ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় তাঁর একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা। ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে তাঁর একাধিক বিলাসবহুল রিসোর্ট। তাঁকে হাতে পেতে জারি করা হয়েছিল রেড কর্ণার নোটিশও। কিন্তু কোনও ভাবেই কোনও সংবাদ আসছিল না তার। অবশেষে, তাকে বেশ কয়েক বার দেখা যায় লন্ডনের বিভিন্ন জায়গায়। তারপর থেকেই নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here