ফের একবার নীরব মোদীর জামিনের আবেদন খারিজ ব্রিটিশ আদালতের

0
48
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ফের একবার ব্রিটেনের আদালতে খারিজ হয়ে গেল পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক জালিয়াতি মামলায় অভিযুক্ত নীরব মোদীর জামিনের আবেদন। এই নিয়ে চতুর্থবার। তিনি ছাড়া পেলে তদন্তে ব্যাঘাত ঘটাতে পারেন, এই কারণেই তাঁর জামিনের আবেদন ফের একবার নাকচ করে দেয় আদালত।

আজ জামিনের আবেদনের রায় ঘোষণার সময় বিচারক সিমলার জানান, মুক্তি পেলেই গোটা ঘটনার তদন্তে ব্যাঘাত ঘটানোর পাশাপাশি, প্রমাণ লোপাটের চেষ্টা যে নীরব মোদী করবেন, সেই প্রমাণ আদালতের কাছে রয়েছে। তাই তাঁকে জামিন দেওয়া সঙ্গত নয়। এর আগেও লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করেছিলেন নীরব মোদী। মঙ্গলবার লন্ডনের রয়্যাল কোর্ট অফ জাস্টিসে এই মামলার শুনানি শেষ হয়েছিল। গোটা ঘটনার গুরুত্ব অনুধাবন করে বুধবারই রায়দান করেন বিচারক।

গত ২০ মার্চ লন্ডন থেকে হিরে ব্যবসায়ী নীরব মোদীকে গ্রেফতার করে স্কটল্যান্ড ইয়ার্ড। তবে তিনি জামিনের আবেদন জানালে সেবারও ব্রিটেন আদালত তা খারিজ করে দেয়। বহুদিন ধরে আত্মগোপন করে থাকার পর কয়েকমাস আগে লন্ডনের মাটিতে দিব্যি ঘুরে বেরাতে দেখা যায় নীরবকে। একজন ব্রিটিশ সাংবাদিকদের মোবাইলে সেই ছবি ধরা পড়ে। মোটা গোঁফ গায়ে লক্ষ টাকার জ্যাকেটে এক নিমিষে চেনাই যাচ্ছিল না তাঁকে। তিনি সাংবাদিকদের জবাবে শুধুমাত্র ‘নো কমেন্টস’ বলে বলে বারবার প্রশ্ন এড়িয়ে যাচ্ছিলেন। এরপরেই নড়েচড়ে বসে কেন্দ্র। এরপর ইডি এবং সিবিআই এই দুই তদন্তকারী সংস্থার আর্জিতে লন্ডনের মাটিতে তাঁকে গ্রেফতার করা হয়।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here