news bengali

মহানগর ওয়েবডেস্ক: গতকালই এক আরটিআইতে প্রকাশ্যে এসেছিল দেশের সবচেয়ে বড় ব্যাংক জালিয়াতগুলির নাম। যেখানে একের পর এক নাম উঠে এসেছিল মেহুল চোকসি, বিজয় মালিয়া, নীরব মোদীর। ইস্যুতেই দেশের অর্থনীতির নির্মলা সীতারমণকে একহাত নিয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এবার তার পাল্টা দিয়ে একের পর এক ১৩টি টুইট করে বসলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। যেখানে সরাসরি কংগ্রেস ও রাহুল গান্ধীকে তোপ দাগেন তিনি।

মঙ্গলবার রাতে অর্থমন্ত্রীর কড়া টুইটে কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, রিজার্ভ ব্যাংকের ওই তালিকা নিয়ে মানুষকে বিভ্রান্ত করছে কংগ্রেস। কংগ্রেসের সরাসরি অভিযোগ ছিল, ব্যাংক জালিয়াতি তালিকায়’ নীরব, মেহুল, বিজয়ের মত বিজেপির বন্ধুরা ছিল তাই তাদের নাম গোপন করেছিল সরকার এবং গোপনে তাদের ঋণ মুকুব করা হয়েছিল। এখানে অভিযোগের প্রেক্ষিতেই নির্মলা সীতারমণ বলেন, সরকার কারও ঋণ মুকুব করেনি। কেউ চার বছর ঋণ শোধ না করলে তার নাম জালিয়াতের খাতায় ওঠে। রাহুল গান্ধীরা টিপিক্যাল কংগ্রেসী কায়দায় মানুষকে বিভ্রান্ত করে চলেছে।

শুধু তাই নয় ইউপিএ সরকারের আমলে কত টাকার ঋণ মুকুব হয়েছিল সে তথ্য তুলে ধরেন তিনি। বলেন, কংগ্রেস আমলে ১ লক্ষ ৪৫ হাজার ২২৬ কোটি টাকা ঋণ মুকুব করেছিল ইউপিএ সরকার। এরপরই রাহুলকে কটাক্ষ করে তিনি বলেন, ঋণ মুকুব হয়েছিল কিনা, এ বিষয়ে নিশ্চয়ই মনমোহন সিংয়ের সঙ্গে আলোচনা করবেন রাহুল গান্ধী।

পাশাপাশি কংগ্রেসকে তোপ দেগে তিনি আরো বলেন, কংগ্রেসের রাহুল গান্ধীর অন্তর্দর্শন করা উচিত কেন তারা সরকারে থেকে ব্যর্থ হয়েছিল। কেন তারা সিস্টেমে বদল আনতে পারেনি। ক্ষমতায় থেকেও পারেনি বিরোধী হয়ে তো নয়ই। ক্ষমতায় থাকাকালীন দুর্নীতিতে কোন লাগাম টানতে পারেনি ইউপিএ সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here