কর্পোরেট করে নির্মলা ছাড় ঘোষণার পরই হাইজাম্প শেয়ার বাজারের! তুঙ্গে সূচক

0
360
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: হাইভোল্টেজ জিএসটি বৈঠকের পরই কর্পোরেট করে বিরাট ছাড় ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তারপরই ঝিমিয়ে থাকা শেয়ার বাজার নতুন করে গতি পেয়েছে। প্রায় ঝড়ের বেগে উপরের দিকে ওঠা শুরু করেছে সেনসেক্স।

যে নতুন কার্যকর করের হার ৩০ শতাংশ থেকে কমিয়ে ২৫.২ শতাংশে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এতে সমস্ত সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। এদিন বৈঠকের পর ঘোষণা করেন নির্মলা সীতারমণ। আর কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ঘোষণার পরই ধুঁকতে থাকা শেয়ার বাজার যেন নতুন আলোর সন্ধান পেয়েছে। নির্মলা সাংবাদিক বৈঠক করার ঘণ্টাখানেকের মধ্যে বাড়তে বাড়তে ৯০০ এবং ক্রমশ ১৬০০ পয়েন্ট পেরিয়ে যায় সেনসেক্স। বেলা যত বাড়ে, তত উঠতে থাকে সেনসেক্স। পাল্লা দেওয়া শুরু করে নিফটিও। শেষ পাওয়া খবরে ৩৭,৯৪০-এর গণ্ডি পেরিয়ে গিয়েছে। অন্যদিকে নিফটি ছুঁয়েছে ১১ হাজারের গণ্ডি। যা শেষ ত্রৈমাসিক জিডিপির তথ্য প্রকাশ পাওয়ার পর সর্বোচ্চ।

প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরেই শেয়ার বাজারের সূচক ছিল নিম্নমুখী। যা দুশ্চিন্তার মধ্যে ফেলে দিয়েছিল বিনিয়োগকারীদের। কেননা জিডিপির পতন, অটোমোবাইল সেক্টরে মন্দা, ও অন্যান্য বড় সরকারি-বেসরকারি ক্ষেত্রে সেভাবে মন্দা দেখা দিয়েছিল, তাতে বাজারে বিনয়োগ করতেই ভয় পাচ্ছিলেন সকলে। কিন্তু অর্থমন্ত্রী কর্পোরেট করে বিরাট ছাড় ঘোষণা করতেই সেই অবস্থা যেন এক ধাক্কায় পরিবর্তন হয়ে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here