national news

Highlights

  • নির্ভয়া ধর্ষণ ও হত্যাকাণ্ডে বিচার প্রক্রিয়া চলার সময় নিজেকে নাবালক দাবি করে সুর চড়িয়েছিল পবন
  • শেষ মুহূর্তে আর একবার নিজেকে নাবালক বলে দাবি করে শীর্ষ আদালতের পবন
  • স্পেশাল লিভ পিটিশনের আর্জি নিয়ে সুপ্রিমকোর্টে

মহানগর ওয়েবডেস্ক: নির্ভয়া ধর্ষণ ও হত্যাকাণ্ডে বিচার প্রক্রিয়া চলার সময় নিজেকে নাবালক দাবি করে সুর চড়িয়েছিল পবন গুপ্তা। তবে তার সে আবেদন খারিজ করে দেয় আদালত। এখন জীবনের শেষ প্রহরে দাঁড়িয়ে ফাঁসির দড়ি যখন চোখ রাঙাতে শুরু করেছে নির্ভয়া কাণ্ডের ৪ দোষীর ঠিক সেই মুহূর্তে আর একবার নিজেকে নাবালক বলে দাবি করে শীর্ষ আদালতের দারস্থ হল নির্ভয়া কাণ্ডের অন্যতম দোষী পবন গুপ্তা। ধর্ষণের সময় সে নাকি নাবালক ছিল এমন দাবি তুলেই স্পেশাল লিভ পিটিশনের আর্জি নিয়ে সুপ্রিমকোর্টে গেল পবন।

রাষ্ট্রপতি থেকে স্বরাষ্ট্রমন্ত্রক সব জায়গাতেই ক্ষমার আবেদন নামঞ্জুর হওয়ার পর শুক্রবার শীর্ষ আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে নির্ভয়া দোষীদের ফাঁসি হবে আগামী ১ ফেব্রুয়ারি সকাল ৬ টায়। দিনক্ষণ হাতে পেয়ে ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমেছে তিহার জেল। দোষীদের স্বাস্থ্যের দিকে বাড়তি খেয়াল রাখার পাশাপাশি জোর কদমে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এমন সময়েই নির্ভয়া কাণ্ডের অন্যতম দোষী পবন গুপ্তার এহেন আবেদন বেশ সাড়া পড়ে গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১৯ ডিসেম্বর হাইকোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল আসামী পক্ষের আইনজীবী আদালতের কাছে ভুল তথ্য পেশ করে আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। এবার হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হল নিজেকে নাবালক বলে দাবি করা পবন গুপ্তা। উল্লেখ্য, এর আগে এবাধিক বার আদালতের দরজায় কড়া নেড়েছে নির্ভয়া কাণ্ডের আর এক দোষী মুকেশ সিং। একরকম তার কারণেই ২২ জানুয়ারি থেকে ফাঁসির দিন পিছিয়ে হয়েছে ১ ফেব্রুয়ারি। এবার মৃত্যুর হাত থেকে রেহাই পেতে শেষ চেষ্টা চালাল পবন কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here