Highlights

  • রাষ্ট্রপতির কাছে আবেদন জানাব দোষীদের ক্ষমার আবেদন খারিজ করার জন্য
  • ২২ জানুয়ারি সকাল ৭ টায় তিহার জেলে ফাঁসি হবে ৪ ধর্ষকের
  • ২২ তারিখ ফাঁসি হবে না বলে এদিন জল্পনা উঠেছিল আদালতে

মহানগর ওয়েবডেস্ক: দিনক্ষণ চূড়ান্ত হয়ে যাওয়ার পরও, শেষ বারের জন্য বাঁচতে চেয়ে দেশের রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন জানিয়েছে নির্ভয়ার চার ধর্ষকের মধ্যে অন্যতম মুকেশ। যদিও তার সেই আবেদনে এখনও পর্যন্ত কোনও উত্তর দেননি দেশের রাষ্ট্রপতি। সেই প্রেক্ষিতে ২২ জানুয়ারি ফাঁসির দিন পিছিয়ে যেতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এরই মাঝে সংবাদ মাধ্যমের সামনে আশাদেবী বলেন, রাষ্ট্রপতির কাছে আবেদন জানাব দোষীদের ক্ষমার আবেদন খারিজ করার জন্য।

নির্ভয়া কাণ্ডের ৪ ধর্ষকদের উদ্দেশ্যে আদালতের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল ২২ জানুয়ারি সকাল ৭ টায় তিহার জেলে ফাঁসি হবে ৪ ধর্ষকের। তবে বুধবার দোষীদের আইনজীবীর তরফে আদালতে জানানো হয়, যেহেতু রাষ্ট্রপতি এখনও কোনও শিলমোহোর দেননি। যদি দেনও, সেক্ষেত্রে আবেদন খারিজ হওয়ার পর অন্তর ১৪ দিন সময় দেওয়া হয় দোষীদের সেই ভিত্তিতে ২২ তারিখ ফাঁসি হবে না এমনটাই ভাবা হচ্ছিল। এরইমাঝে নির্ভয়ার মা সংবাদমাধ্যমের সামনে জানিয়ে দিলেন, যাতে দোষীদের ক্ষমার আবেদন মঞ্জুর না করা হয় তার জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন করবেন তিনি।

যদিও ২২ তারিখ ফাঁসি হবে না বলে যে জল্পনা এদিন আদালতে উঠেছিল তা ইতিমধ্যেই খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্টের। আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ২২ তারিখেই ফাঁসি হবে অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা ও মুকেশ সিংয়ের। প্রসঙ্গত, ইতিমধ্যেই একবার ক্ষমার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি। দ্বিতীয়বারের এই আবেদন যদি তিনি খারিজ করেন সেক্ষেত্রে কোনও বাড়তি সময় দেওয়া হবে না দোষীদের। ফাঁসি হবে ২২ তারিখেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here