Home Featured শক্তি বাড়াচ্ছে ‘নিসর্গ’, গোদের ওপর বিষফোঁড়ার মত অবস্থা মহারাষ্ট্র-গুজরাটের

শক্তি বাড়াচ্ছে ‘নিসর্গ’, গোদের ওপর বিষফোঁড়ার মত অবস্থা মহারাষ্ট্র-গুজরাটের

0
শক্তি বাড়াচ্ছে ‘নিসর্গ’, গোদের ওপর বিষফোঁড়ার মত অবস্থা মহারাষ্ট্র-গুজরাটের
Parul

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে ইতিমধ্যেই দেশের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। খুব একটা অবস্থা ভালো নয় গুজরাটেরও। এরই মাঝে কার্যত ‘দ্বিতীয় পশ্চিমবঙ্গ’ হওয়ার মুখে দুই রাজ্য। কারণ সেই ঘূর্ণিঝড়। পূর্বাভাস, নিসর্গ নামের এই ঘূর্ণিঝড় এই দুই রাজ্যের উপকূলে আছড়ে পড়বে। যদিও তার ক্ষমতা বাংলায় আছড়ে পড়া আমফানের মত হবে না। কিন্তু ক্রমশ শক্তি বাড়িয়ে এই দুই রাজ্যের উপকূলে আছড়ে পড়বে নিসর্গ।

আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই শক্তি বাড়াতে শুরু করেছে ঘূর্ণিঝড় নিসর্গ। পরবর্তী একদিনে এটি গভীর নিম্নচাপ থেকে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ইতিমধ্যেই পূর্বাভাস দিয়ে বলা হয়েছে, আগামী ৩ জুন দুই রাজ্যের উপকূলবর্তী অঞ্চলে আছড়ে পড়বে নিসর্গ।

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের দাবি অনুযায়ী, ইতিমধ্যেই গোটা পরিস্থিতির ওপর নজর রেখেছে আবহাওয়া দপ্তর। আগামী ৩ জুন ঘূর্ণিঝড় ভারতের মাটিতে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তরের অনুমান ৩ জুন সন্ধ্যায় গুজরাট এবং উত্তর মহারাষ্ট্র উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ঘূর্ণিঝড়টির। আম পানের পর পর ফের এক ঘূর্ণিঝড়ের ভ্রুকুটিতে যথেষ্ট চিন্তায় রয়েছেন উপকূলের সাধারণ মানুষ। তবে এই ঝড়ের বেগ কেমন হবে তা এখনই বলা সম্ভব নয় বলে জানানো হয়েছে। তবে সম্প্রতি বঙ্গোপসাগর উপকূলবর্তী পশ্চিমবঙ্গে আমফান যেভাবে দাপট দেখিয়েছে তারপর নয়া এই ঝড়কে নিয়ে ভয় বাড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here