Home Featured নিশীথের নাগরিকত্বের প্রমাণ চাইলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও!

নিশীথের নাগরিকত্বের প্রমাণ চাইলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও!

0
নিশীথের নাগরিকত্বের প্রমাণ চাইলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও!
Parul

নিজস্ব প্রতিনিধিএবার নিশীথের নাগরিকত্বের প্রমাণ চাইলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও! আজ, রবিবার একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বিমান বলেন, যথাযথ উত্তর দিয়ে নাগরিকত্ব প্রমাণ করুন নিশীথ। নিশীথ বাংলাদেশের নাগরিক বলে অভিযোগ করেন অসমের কংগ্রেস সাংসদ। পরে তাকেই হাতিয়ার করেন তৃণমূলের ব্রাত্য বসু ও ইন্দ্রনীল সেন। এবার সেই একই প্রশ্ন তুললেন, বামফ্রন্ট চেয়ারম্যানও।

এক সময় তৃণমূল করলেও, ঊনিশের লোকসভা নির্বাচনের আগে কোচবিহারের নিশীথ প্রামাণিক যোগ দেন বিজেপিতে। ওই নির্বাচনেই পদ্ম প্রতীকে দাঁড়িয়ে সাংসদও হন নিশীথ। সম্প্রতি রদবদল হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভায়। আগে যেখানে এ রাজ্য থেকে মাত্র দুজন ঠাঁই পেয়েছিলেন, এবার সেখানেই জায়গা করে নেন চার বঙ্গ-তনয়। এঁদের মধ্যে রয়েছেন নিশীথও। স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী তিনি।

এর পরেই নিশীথ বাংলাদেশের নাগরিক বলে অভিযোগ করেন অসমের রাজ্যসভার সাংসদ কংগ্রেসের রিপুণ বোরা। এই মর্মে প্রধানমন্ত্রীকে চিঠিও দেন তিনি। রিপুণের দাবি, বাংলাদেশের পত্রপত্রিকাগুলোতে নিশীথকে সে দেশের নাগরিক বলে দাবি করা হয়েছে। এ দেশে পড়াশোনা করতে এসে আর ফিরে যাননি তিনি। রিপুণের এই অভিযোগকেই হাতিয়ার করেছেন তৃণমূলের ব্রাত্য বসু এবং ইন্দ্রনীল সেন। রিপুণের দাখিল করা ‘প্রমাণপত্রে’র উল্লেখ করে সোচ্চার হন তাঁরাও।

এদিন সিপিএম আয়োজিত একটি রক্তদান শিবিরে গিয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বলেন, আমি শুনেছি, অনেকেই বলছেন নিশীথবাবুর জন্ম নাকি বাংলাদেশে। এখন তিনি সত্যিই বাংলাদেশের নাগরিক কি না, তা খতিয়ে দেখুক কেন্দ্র। একটা মানুষ যে পৃথিবীতে জন্মেছে, তার তো একটা নাগরিকত্ব থাকবে! তাই কেন্দ্র এ বিষয়ে পদক্ষেপ করুক। যথাযথ উত্তর দিয়ে নাগরিকত্ব প্রমাণ করুন নিশীথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here