kolkata bengali news
Parul

মহানগর ডেস্ক: রাজ্য থেকে চারজনকে বেছে নেওয়া হয়েছে মন্ত্রিসভায়। যার মধ্যে নিশীথ প্রামানিককে সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। দিনহাটার এই নেতাকে করা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর ডেপুটি।

ads

বৃহস্পতিবার কেন্দ্রের ক্যাবিনেটে করা হয়েছে একগুচ্ছ রদবদল। কিছু পুরোনো মুখে যেমন বিদায় নিয়েছেন, তেমনি দায়িত্ব পেয়েছেন এক ঝাঁক নতুন ব্যক্তি। যার মধ্যে শুধু বাংলা থেকেই রয়েছেন চারজন। বিধানসভা নির্বাচনে পরাজিত হলেও বিজেপি যে বাংলা দখলের স্বপ্ন এখনও ত্যাগ করেনি মন্ত্রিসভায় চারজনের অন্তর্ভুক্তি সে কথাই প্রমাণ করছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই।

পশ্চিমবঙ্গ থেকে যে চারজনকে দায়িত্ব দেওয়া হয়েছে তাঁরা হলেন- সাংসদ শান্তনু ঠাকুর, বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার, আলিপুরদুয়ারের সংসদ জন বার্লা, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক। নিশীথকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। অর্থাৎ অমিত শাহের ডেপুটি করা হয়েছে তাঁকে। সেই সঙ্গে পেয়েছেন যুব কল্যাণ ও ক্রীড়া প্রতিমন্ত্রীর পদ। শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সুভাষ সরকার। সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন জন বার্লা, বন্দর জাহাজ এবং জলপথ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে শান্তনু ঠাকুরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here