মহানগর ওয়েবডেস্ক: সব অপেক্ষার অবশেষে অবসান। আইএসএল খেলছে ইস্টবেঙ্গল। আজ এই কথা সরকারিভাবে ঘোষণা করলেন নীতা আম্বানি। জানালেন, এবার দেশের সেরা লিগ ১০ দলের নয়, ১১ দলের হচ্ছে। আর ১১তম দল হচ্ছে ইস্টবেঙ্গল। স্বাভাবিক ভাবেই এই ঘোষণায় উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে ইস্টবেঙ্গল সমর্থকদের।

নীতা আম্বানি জানান, ‘খুব গর্বের সঙ্গে আমরা ইস্টবেঙ্গল ও তাদের কোটি কোটি সমর্থকদের আইএসএলে স্বাগতম জানাচ্ছি। এই বছর কলকাতার দুই শতাব্দী প্রাচীন ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগান (বর্তমানে এটিকে মোহনবাগান) আইএসএলে যুক্ত হওয়ায় ভারতীয় ফুটবল তথা বাংলার ফুটবলের প্রভুত উন্নতি হবে।’

‘ভারতীয় ফুটবলের ভিত্তি গঠনে পশ্চিমবঙ্গের অবদান অনস্বীকার্য। এই ভাবে আইএসএলের পশ্চিমবঙ্গ সহ দেশের সব প্রান্তে ছড়িয়ে পড়ায় ভারতীয় ফুটবলের আরও অনেক উন্নতি হবে বলে মনে করি’, যোগ করেন নীতা আম্বানি।

উল্লেখ্য, এবছর এটিকের সঙ্গে যুক্ত হয়ে আগেই আইএসএল খেলা নিশ্চিত করে ফেলেছিল মোহনবাগান। গতকাল তারা গোয়ায় উড়েও যায়। অন্যদিকে, ইস্টবেঙ্গল শেষমেষ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচেষ্টায় ইনভেস্টর হিসেবে পাশে পায় শ্রী সিমেন্টকে। তবে সেই নতুন কোম্পানির লাইসেন্সিং নিয়ে জটিলতা দেখা দিচ্ছিল। তবে তা মেটাতে উদ্যোগী হয় এআইএফএফ। শেষমেষ আজ ইস্টবেঙ্গলের নাম আইএসএলের ১১তম দল হিসেবে ঘোষিত হয়ে গেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here