niti aayog

মহানগর ওয়েবডেস্ক: আশঙ্কা আরও বাড়িয়ে ফের এক সরকারি দপ্তরে হানা দিল মারণ করোনাভাইরাস। এবার দিল্লির নীতি আয়োগ ভবনে করোনা আক্রান্ত হলেন উচ্চপদস্থ এক কেন্দ্রীয় সরকারি আধিকারিক। যার জেরে ৪৮ ঘন্টার জন্য সিল করে দেওয়া হল গোটা ভবন।

জানা গেছে নীতি আয়োগের ডিরেক্টর পদমর্যাদার এক আধিকারিক বিগত কয়েক দিন ধরে সর্দি কাশি ও জ্বরের মতো সমস্যায় ভুগছিলেন। গত সোমবার তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে, মঙ্গলবার সকালে জানা যায় ওই আধিকারিক করোনা আক্রান্ত। এরপরই রীতিমতো আতঙ্ক ছড়ায় অফিসে। তড়িঘড়ি মাঠে নামে প্রশাসন। সিল করে দেওয়া হয় দিল্লির ওই অফিস। একই সঙ্গে চলছে স্যানিটেশনের কাজ। আগামী ৪৮ ঘন্টা বন্ধ রাখার পর শুক্রবার ওই অফিস খোলা হতে পারে বলে জানানো হয়েছে। নীতি আয়োগের অন্যতম উপদেষ্টা আলোক কুমার এদিন সংবাদমাধ্যমকে জানান, যে সমস্ত আধিকারিক আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন তাদের প্রত্যেককে যেতে বলা হয়েছে। পাশাপাশি সরকারি কোয়ারেন্টাইন এ পাঠানো হয়েছে বেশ কয়েকজন কর্মীকে। গোটা ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

এদিকে সরকারি অফিসে করোনা হানা এই প্রথমবার নয়, এর আগেও দিল্লির আবহাওয়া দপ্তরে করোনা সংক্রমণের আশঙ্কা ছড়িয়ে ছিল। যদিও সেখানকার পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক বলেই জানা গিয়েছে। করোনা আতংকের ভয় চলেছিল রাষ্ট্রপতি ভবন ও লোকসভাতেও। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তরফে জানা গেছে, বাড়তে বাড়তে বর্তমানে দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৫। মৃত্যু হয়েছে ৯৩৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here