ইন্ডিগোর বিমানে বড়সড় যান্ত্রিক গোলযোগ! অল্পের জন্য বাঁচলেন নীতিন গড়করি

0
39

মহানগর ওয়েবডেস্ক: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেলেন নাগপুরের সাংসদ নীতিন গড়করি। এদিন ইন্ডিগোর একটি বিমান নাগপুর বিমানবন্দর থেকে ছাড়ার আগের মুহূর্তে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে যাত্রা বাতিল করার সিদ্ধান্ত নেন পাইলট। বলাই বাহুল্য, বিমান উড়লে বড় অঘটন ঘটতে পারত। সূত্রের খবর, সংশ্লিষ্ট বিমানটিতে যে যান্ত্রিক গোলযোগ ধরা পড়েছিল বিমান উড়লে তার ফলাফল ভয়াবহ হতে পারত।

ইন্ডিগোর ৬ই ৬৩৬ নম্বর বিমানটি তখন রানওয়েতে দাঁড়িয়ে। অন্যান্য যাত্রীদের মত এই বিমানেও সওয়ার ছিলেন কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী। উড়ান শুরু করার জন্য পাইলট তখন ইঞ্জিনও চালু করে দিয়েছেন। তখন সেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তৎক্ষণাৎ সেই বিমানকে ফিরিয়ে আনা হয় ট্যাক্সিওয়েতে। বিমানে নীতিন গড়করি সহ সহ আরও ১৫৮ যাত্রী সওয়ার ছিলেন। এরপর ফের একবার উড়ান শুরু করার চেষ্টা করেন পাইলট। কিন্তু একই সমস্যা ফের ধরা পড়ায় উড়ান বাতিল করেন পাইলট। সূত্রের খবর, নাগপুর থেকে সকাল ৭টা ৫০-এ উড়ে ৯টা ৩৫ মিনিটে দিল্লিতে নামার কথা ছিল।

যাত্রা বাতিল হওয়ার পর কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গড়করি-সহ বিমানের বাকি যাত্রীদের নামিয়ে নেওয়া হয়। যাত্রীদের দীর্ঘক্ষণ সেখানেই অপেক্ষা করতে হয়। প্রসঙ্গত নাগপুর থেকে লোকসভায় নির্বাচিত হয়েছেন নীতিন গড়করি। ইন্ডিগো কর্তৃপক্ষের কথায়, কেন্দ্রীয় মন্ত্রী-সহ বাকি যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনা হয়। নাগপুরের বিমানবন্দরে পরবর্তী উড়ানের জন্য অপেক্ষা করছেন তাঁরা। তবে এই ত্রুটি ধরা না পড়লে যে বড় বিপদ ঘটতে পারত তা বলা নিষ্প্রয়োজন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here