ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির হাত ধরেই লড়বে নীতীশের জেডিইউ। দিল্লিতে হওয়া এক বৈঠকে এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছে বিহারের মুখ্যমন্ত্রীর দল। তবে ২০১৯-এর আগে আরও কিছু রঙবদল দেখা মিললেও জোট যে বিজেপির সঙ্গেও ধরা থাকবে তা একদিকে নিশ্চিত হয়ে গিয়েছে। এর ফলে জেডিইউর যে ফের আরজেডির সঙ্গে হাত মেলানোর সম্ভাবনা তৈরি হয়েছিল তা অনেকটাই লোপ পেয়েছে। নীতীশের সঙ্গে ঘনিষ্ঠতা আরও বাড়িয়ে রাখতে ১২ জুলাই পাটনায় তাঁর সঙ্গে অমিত শাহ সাক্ষাৎ করবেন বলে জানানো হয়েছে বিজেপির তরফে।

তবে দুই দলের মধ্যে জোট রইলেও লোকসভা নির্বাচনে আসন বণ্টন কীভাবে হবে তা নিয়ে এখনও দ্বন্দ্ব রয়েছে। প্রথমে শোনা গিয়েছিল ২৫টির থেকে একটিও কম আসন পেলে জোট বেঁধে নির্বাচন লড়বে না জেডিইউ। অন্যদিকে, বিজেপি কোনও ভাবেই ২৫টি আসন ছাড়তে রাজি নয় বলেও খবর পাওয়া যায় ঘনিষ্ঠ সূত্রে। তবে অমিত-নীতীশের এই বৈঠকে আসন সমঝোতা নিয়েও রফা সূত্র বেরিয়ে আসবে বলে আশা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অন্যদিকে, জেডিইউ এই ঘোষণার পরই নীতীশের উদ্দেশ্যে আবারও আক্রমণ শানিয়েছেন লালু পুত্র তেজস্বী যাদব। তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনেই নীতীশকে উচিৎ শিক্ষা দিয়ে দেবে বিহারের জনতা।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here