kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতির জেরে কলেজ এবং বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তির প্রক্রিয়া চলবে। সেই ভর্তির বিষয়ে সকলকে সতর্ক করার উদ্দেশ্যে ভিডিও বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। টুইটারে ভিডিও পোস্ট করে তিনি স্পষ্ট জানালেন, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভর্তির সময় কোন রকম অ্যাপ্লিকেশন ফি নেওয়া যাবে না। 

ভিডিও বার্তায় রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, কলেজে ভর্তির বিষয় নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ার জন্যই এই ভিডিও বার্তা। উচ্চশিক্ষা দপ্তর সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যের অধীনস্থ সমস্ত সরকার এবং সরকার পোষিত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে গুলিতে অনলাইন ভর্তি মারফত কলেজ এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবেদনকারী ছাত্র-ছাত্রীদের থেকে কোনরকম অর্থ নিতে পারবে না। 

এই ভিডিওবার্তায় তিনি আরো বলেন, অনেক কলেজ অনলাইন ভর্তি মারফত অর্থ সংগ্রহ করছে বলে তিনি শুনেছেন। এ ক্ষেত্রেও তিনি স্পষ্ট ভাবে বলেন, কোন রকম ভাবেই অর্থ সংগ্রহ করা চলবে না এই বছর। করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে এবং মানুষের আর্থিক কষ্ট এবং বিপন্নতাকে বুঝে উচ্চ শিক্ষা দপ্তর এ বছরের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের শিক্ষামন্ত্রী এই ভিডিও বার্তায় যে সমস্ত পড়ুয়ারা আশ্বস্ত হলো তা বলাই বাহুল্য। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here