kolkata news
Highlights

  • করোনা ভাইরাস আতঙ্কের মাঝে বাজারে অমিল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার
  • কালোবাজারি আটকাতে আজ সল্টলেকের বাজারে হানা দিলেন EB আধিকারিকরা
  • কোথাও অমিল আবার কোথাও দুই থেকে তিন গুণ বেশি দামে বিক্রি হচ্ছে মাস্ক ও স্যানিটাইজার


নিজস্ব প্রতিনিধি, বিধাননগর:
করোনা ভাইরাস আতঙ্কের মাঝে বাজারে অমিল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। কালোবাজারি আটকাতে আজ সল্টলেকের বাজারে হানা দিলেন EB আধিকারিকরা। কোথাও অমিল আবার কোথাও দুই থেকে তিন গুণ বেশি দামে বিক্রি হচ্ছে মাস্ক ও স্যানিটাইজার। সেই কারণে এবার মাঠে নামললেন ইবি আধিকারিকরা। আজ সকাল থেকে সল্টলেক, বাগুইআটি, লেকটাউন এলাকায় বিভিন্ন ওষুধের দোকানে হানা দেওয়া হয়। কোথাও অনিয়ম দেখলে দোকানদারদের সচেতন করা হচ্ছে।

ইবি আধিকারিকদের দাবি, সাধারণ মানুষ যাতে এরকম একটা পরিস্থিতিতে দরকারি জিনিসগুলো থেকে বঞ্চিত না হন এবং ন্যায্যমূল্যে যাতে তারা সেগুলো কিনতে পারেন, তার জন্যই এই হানা। যদিও সাধারণ মানুষের দাবি, গত এক সপ্তাহ আগে থেকে বাজারে আর পাওয়া যাচ্ছে না মাস্ক ও স্যানিটাইজার। সাধারণ মানুষ বিভিন্ন দোকানে দোকানে ঘুরে ঘুরে হয়রান হচ্ছেন। পাওয়া যাচ্ছে অনলাইনেও। সব জায়গায় একই উত্তর, ‘জোগান নেই মাস্ক ও স্যানিটাইজার’।

এদিকে, রাজ্য প্রশাসন এই দুই সামগ্রীকে অত্যাবশ্যকীয় পণ্য হিসেবে ঘোষণা করেছে। ফলে সব জায়গা থেকে এই দুটি পণ্য সুলভে পাওয়ার কথা। কিন্তু, বাস্তব বলছে অন্য কথা। কালোবাজারির পাশাপাশি বাজারে এখন তা অমিল। বাজারের কী পরিস্থিতি তা খতিয়ে দেখতে এদিন বিভিন্ন ওষুধের দীকানে হানা দেন EB আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here