Home Latest News ব্যালট ভুলে যান! মমতার ‘স্বপ্ন’কে ফুঁ মেরে উড়িয়ে দিলেন মুখ্য নির্বাচন কমিশনার

ব্যালট ভুলে যান! মমতার ‘স্বপ্ন’কে ফুঁ মেরে উড়িয়ে দিলেন মুখ্য নির্বাচন কমিশনার

0
ব্যালট ভুলে যান! মমতার ‘স্বপ্ন’কে ফুঁ মেরে উড়িয়ে দিলেন মুখ্য নির্বাচন কমিশনার
Parul

মহানগর ওয়েবডেস্ক: ‘ইভিএম নয় ব্যালট চাই’। লোকসভা নির্বাচনের পরই এই স্লোগান তুলে রাজ্যে ঝড় তোলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি ছিল, লোকসভায় ইভিএম-এ কারচুপি করেছে বিজেপি। সেই কারচুপি রুখতে ফের একবার ব্যালটের ভোটে ফেরা উচিত। সেই দাবি নিয়েই সরব হন তিনি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই দাবিকে সরাসরি নস্যাৎ করলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা।

মুখ্য নির্বাচন কমিশনার জানান, ইভিএম ছেড়ে ব্যালটে ফিরে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না। সুপ্রিম কোর্ট আগেই এটা জানিয়ে দিয়েছে। এছাড়া কাশ্মীরে এই বছরে নির্বাচন করানোর বিষয়ে তিনি জানান, যে মন্ত্রকের পক্ষ থেকে ব্যালটে ভোট করানোর জন্য এখন পর্যন্ত কোনও নির্দেশিকা আসেনি। কোনও প্রস্তাব আসলে বিবেচনা করা হবে।

এছাড়া তিনি আরও জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ না আসার পর্যন্ত বাংলায় এনআরসি লাগু করারও কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। এই মন্তব্য কার্যত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে স্বস্তি দিল বলাই চলে। কারণ বাংলায় ক্ষমতা দখলের কথা প্রসঙ্গে প্রথম থেকেই অমিত শাহ সহ বিজেপি শীর্ষ নেতৃত্বের হুঁশিয়ারি ছিল যে বাংলায় তারা এনআরসি করবে। কিন্তু প্রাথমিকভাবে সেই সিদ্ধান্তে কার্যকর হতে গেলে আগে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে হবে বিজেপিকে। তারপর রয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here