kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সংযুক্তিকরণের প্রতিবাদে দেশজুড়ে দু’দিন ব্যাপী ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছিল ৪টি অফিসার্স অ্যাসোসিয়েশন৷ যার জেরে ২৬ ও ২৭ শে সেপ্টেম্বর বন্ধ থাকতে পারে ব্যাঙ্ক, এমনই ধারণা করা হচ্ছিল৷ তবে আপাতত হচ্ছে না এই ব্যাঙ্ক ধর্মঘট। বিবৃতি দিয়ে এমনটাই জানিয়ে দিল ৪টি অফিসার্স অ্যাসোসিয়েশনই।

২৬ ও ২৭ সেপ্টেম্বর হল বৃহস্পতিবার ও শুক্রবার৷ শনিবার চতুর্থ শনিবার হওয়ার কারণে এমনিতেই বন্ধ থাকে ব্যাঙ্ক৷ রবিবার ছুটির দিন৷ এই ধর্মঘট হলে যে পুজোর ঠিক আগে গ্রাহকরদের ভোগান্তির কোনও সীমা থাকত না তা স্পষ্ট। তবে, সোমবার কেন্দ্রীয় অর্থসচিব রাজীব কুমারের সঙ্গে বৈঠক করেন ব্যাঙ্ক ইউনিয়নগুলির প্রতিনিধিরা। তার পরই বিবৃতি জারি করে ধর্মঘট প্রত্যাহারের কথা জানিয়ে দেয় অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার’স কনফেডারেশন (এআইবিওসি), অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার’স অ্যাসোসিয়েশন (এআইওএ), ইন্ডিয়ান ন্যাশনাল ব্যাঙ্ক অফিসার’স কংগ্রেস (আইএনবিওসি) এবং ন্যাশনাল অর্গানাইজেশন অব ব্যাঙ্ক অফিসার’স (এনওবিও) নামে চারটি অ্যাসোসিয়েশন।

এর আগে অফিসার্স সংগঠনগুলির অভিযোগ করেছিল, সরকার ১৯৬৯ সালের অবস্থা ফিরিয়ে আনতে চায়। ব্যাঙ্কের সংয়ুক্তিকরণ হলে নন ব্যাঙ্কিং আর্থিক সংস্থার রমরমা বৃদ্ধি পাবে৷ ফলে বন্ধ হয়ে যাবে ব্যাঙ্কগুলির শাখা৷ বন্ধ হবে এটিএম৷ ফলে কর্মসংস্থান হারাবে আরও মানুষ৷ এরই প্রতিবাদে তারা ধর্মঘট ডেকেছিল। এর ফলে এটিএম পরিষেবার উপরও ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা ছিল। ফলে চরম ভোগান্তির অপেক্ষায় দিন গুনছিলেন আমজনতা। কিন্তু তা থেকে আপাতত রেহাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here