Home Featured আজ‌ও অপরিবর্তিত পেট্রোপণ্যের মূল্য, কোন‌ও ইঙ্গিত নেই মূল্য হ্রাসের

আজ‌ও অপরিবর্তিত পেট্রোপণ্যের মূল্য, কোন‌ও ইঙ্গিত নেই মূল্য হ্রাসের

0
আজ‌ও অপরিবর্তিত পেট্রোপণ্যের মূল্য, কোন‌ও ইঙ্গিত নেই মূল্য হ্রাসের
Parul

মহানগর ডেস্ক: কোন‌ও বদল নেই পেট্রোল এবং ডিজেলের মূল্যে। টানা চার দিন ধরে এক‌ই মূল্য চার মেট্রো শহরে। বৃহস্পতিবার, পঞ্চম দিনেও অপরিবর্তিত পেট্রোপণ্যের মূল্য। 

 

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন অনুযায়ী, পেট্রোলের মূল্য বর্তমানে ১০১ টাকা ৮৪ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য ৮৯ টাকা ৮৭ প্রতি লিটার। চার মেট্রো শহর অর্থাৎ মুম্ব‌ই, কলকাতা, দিল্লি এবং চেন্নাইয়ের মধ্যে সবথেকে বেশী পেট্রো-পণ্যের মূল্য বর্তমানে মুম্ব‌ই শহরে। পেট্রোপণ্যের মূল্য বেশ কিছুটা নির্ভর করে রাজ্যের কর অনুসারেও। বর্তমানে কলকাতায় পেট্রোলের মূল্য ১০২ টাকা ০৮পয়সা প্রতি লিটার এবং দিল্লি ও চেন্নাইতে যথাক্রমে পেট্রোল লিটার প্রতি ১০১.৮৪ এবং ১০২. ৪৯ টাকা। এই দুই শহরে ডিজেলের মূল্য ৮৯.৮৭ এবং ৯৪.৩৯ টাকা প্রতি লিটার। মুম্ব‌ইতে বর্তমানে পেট্রোল বিক্রি হচ্ছে ১০৭ টাকা ৮৩ পয়সায় এবং ডিজেল বিক্রি হচ্ছে ৯৭ টাকা ৪৫ পয়সায়। বর্তমানে পেট্রোল মূল্যে শীর্ষে রয়েছে মুম্বাই, এবং এই তালিকায় সবথেকে কম মূল্য রয়েছে দিল্লিতে।  

 

পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধির বেশ কিছুটা নির্ভর করে রাজ্যের রিফাইনার দের ওপরেও।ইন্ডিয়ান অয়েল, ভারত পট্রোলিয়াম, এবং হিন্দুস্থান পেট্রোলিয়ামের মত বিষোধক গুলি আন্তর্জাতিক স্তরের মূল্য বিবেচনা করে বাজারে তেল বিক্রয় করে। পরিবর্তন হলে প্রতিদিন সকাল ৬টায় এই তেলের দাম পরিবর্তন করা হয়। যদিও জ্বালানির জালায় জ্বলছে সকলেই। দাম কমার কোনো ইঙ্গিত এই মুহূর্তে দেখতে পাচ্ছেনা কেউই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here