dhoni-kapil

ডেস্ক: তাঁর নেতৃত্বে দুটি বিশ্বকাপ জিতেছে ভারত। হেন আইসিসি টুর্নামেন্ট নেই, যা জেতেননি ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবু শেষ কয়েক বছরে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না মাহি। ‘বুড়ো’ মাহি কেন অবসর নিচ্ছেন না, এই প্রশ্নে বারবার তাঁকে বিদ্ধ করেছেন সমালোচকরা। কিন্তু কোনও সমালোচনাই তাঁকে টলাতে পারেনি। ২০১৯ সাল থেকেই যেন পুনর্জন্ম হয়েছে এমএসডির। জাতীয় দলের জন্য হোক বা আইপিএল, সবেতেই দুরন্ত ছন্দে আছেন তিনি।

এরই মাঝে মাহির সম্পর্কে বোধয় সবচেয়ে বড় কথাটি বললেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। তাঁর মতে, আর কোনও ক্রিকেটার ভারতীয় দলের জন্য এতটা করেননি যতটা ধোনি করেছেন।

‘মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আলাদা করে কিছু বলার নেই। তবে আমার মতে, ধোনির মতো ভারতীয় দলের সেবা আর কোনও ক্রিকেটার করেনি’, বলেন কপিল দেব।

 

ধোনির অবসর গ্রহণ প্রসঙ্গে ‘কপিল পাজি’ বলেন, ‘কেউ জানে না ও কতদিন ক্রিকেট খেলতে চাইবে বা ওর শরীর কতদিন এই ধকল সহ্য করতে পারবে। কিন্তু ভারতীয় ক্রিকেটে ওর অবদানের জন্য আমাদের সকলের উচিৎ ওকে সম্মান করা। আমি চাইব এবারও যেন ও বিশ্বকাপটা জেতে।’ এর পাশাপাশি, বিশ্বকাপের জন্য ভারতীয় দল নিয়ে প্রশংসা করে তিনি বলেন, ‘এই ভারতীয় দল খুব ভালো। তবে বিশ্বকাপ জেতা খুব একটা সহজ হবে না। সকলকে একটা দল হিসেবে খেলতে হবে। তবে ভাগ্য সহায় থাকলে ভারত এবার বিশ্বকাপ জিততেই পারে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here