দেশের স্বার্থে বিদেশে গিয়েছেন, ফিরে আসার প্রয়োজন নেই! মোদীকে বললেন জেটলির স্ত্রী

0

মহানগর ওয়েবডেস্ক: টানা পাঁচ বছর নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সামাল দিয়েছেন অর্থনীতি। তাঁর মন্ত্রিত্বেই নতুন রেকর্ড ছুঁয়েছে দেশের জিডিপি। সব কিছুর কৃতিত্ব শেষ পর্যন্ত নরেন্দ্র মোদী পেলেও জেটলির অবদান ভোলার নয়। তিনি অর্থমন্ত্রী থাকাকালীনই অর্থনীতিকে ঢেলে সাজানোর সবথেকে বড় পদক্ষেপ (নোটবন্দি) নিয়েছিলেন নরেন্দ্র মোদী। অথচ সেই অরুণ জেটলির মৃত্যুর দিনই পাশে থাকতে পারলেন না প্রধানমন্ত্রী।

ত্রিদেশীয় বিদেশ সফরে বর্তমানে ফ্রান্স থেকে সংযুক্ত আরব আমিরশাহীর উদ্দেশে যাত্রা করেছেন নরেন্দ্র মোদী। মাঝপথেই জেটলির প্রয়াণের খবর পান তিনি। শোকসংবাদ পাওয়ার পর থেকে একের পর এক টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, খবর পেয়েই বিদেশ সফর ছেড়ে দেশে ফিরে আসতে চেয়েছিলেন নরেন্দ্র মোদী। সোজা ফোন করেছিলেন অরুণ জেটলির স্ত্রীকে। দীর্ঘক্ষণ কথাও হয় দু’জনের। জানা গিয়েছে, শোকজ্ঞাপন করার পর জেটলির স্ত্রী মোদীকে জানিয়েছেন, এখন ফিরে আসার কোনও দরকার নেই। কারণ দেশের কাজে ব্যস্ত রয়েছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ফ্রান্স থেকে উড়ে বর্তমানে দুবাই পৌঁছে গিয়েছেন নরেন্দ্র মোদী। সেখানে জি-৭ সামিটে যোগ দেবেন তিনি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর এটাই প্রথম বিদেশ সফর মোদীর। সেকারণেই অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সফর। কারণ জি-৭ বৈঠকে কাশ্মীর নিয়ে একাধিক আলোচনা হওয়ার কথা রয়েছে। কিন্তু এই সবকিছুর মধ্যে জেটলির প্রয়াণে কার্যত স্তম্ভিত হয়ে পড়েছেন নরেন্দ্র মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here