ডেস্ক: বিধানসভা নির্বাচনে বড় সাফল্যের মধ্যেও কংগ্রেস শিবিরে একটা টেনশন রয়েই গেছে। তার কারণ সনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢড়া। তাঁর বিরুদ্ধে রাজস্থানের জমি দুর্নীতি মামলা বহুদিন ধরেই চলছে আদালতে। বিচারাধীন সেই মামলা নিয়ে ভোটের আগে হঠাৎ করে বাড়াবাড়ি শুরু করেছিল বিজেপি। সেই নিয়ে আগেই তিনি বলেছিলেন যে তিনি রাজনীতির শিকার, তাঁকে জোর করে ফাঁসানো হচ্ছে। তবে জমি মামলা নিয়ে এবার অন্য কথা বলতে শোনা গেল তাঁকে। রবার্ট বঢড়া বললেন, তিনি সবসময়ই মামলায় সহায়তা করেছেন, আগেও করবেন।

জমি দুর্নীতি মামলায় এর আগে বহুবার ইডির জেরার সামনে পড়েন রবার্ট। তাঁর অভিযোগ ছিল, জেরার নামে অকারণ তাঁকে ডেকে পাঠানো হচ্ছে ও হেনস্থা করা হচ্ছে। সেই প্রসঙ্গেই তিনি বলেন, জেরা থেকে পালানোর প্রশ্ন নেই, এখানে থেকেই তিনি সহায়তা করবেন। তবে তাঁর একটাই শর্ত, জেরার প্রক্রিয়া স্বচ্ছ ও আইনত হতে হবে। বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, রাজনৈতিক ফায়দা নেওয়ার জন্য বারবার তাঁকে নিশানা করছে মোদীর দল। শেষ ৫ বছর ধরে এই একই জিনিস চলে আসছে। এইভাবে কাউকে বা কারও পরিবারকে হেনস্থা করা উচিৎ নয়।

প্রসঙ্গত, গত সপ্তাহে রাজস্থানের জমি দুর্নীতির মামলাতেই ইডি রবার্ট বঢড়ার অফিসে হানা দেয়। তল্লাশি চালানো হয় তাঁর দুই বাড়িতেও। সেই প্রসঙ্গেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন ভাডরা। তিনি দাবি করেছেন, তল্লাশি চালানোর একটি নির্দিষ্ট নিয়ম থাকলেও তা মানা হয় নি। অফিস খোলা না থাকায় তালা ভাঙা হয়, এমনকি প্রত্যেকটি কেবিনেরও তালা ভেঙে তল্লাশি চালানো হয়। তিনি অভিযোগ করেছেন, নোটবন্দি ও জ্বালানির দাম বেড়ে যাওয়ার মতো ইস্যু থেকে মানুষের চোখ সরাতেই এই পন্থা নিয়েছে কেন্দ্রীয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here