kolkata news

Highlights

  • NRC এবং CAA-এর বিরুদ্ধে প্রতিবাদ এবার উঠে এল জন্মদিনের কেকেও
  • হ্যাপি বার্থডে’র পরিবর্তে কেকের ওপর লেখা হল ‘নো এনআরসি, নো সিএএ’
  • জন্মদিনের অনুষ্ঠানে এনআরসি, সিএএ-র প্রতিবাদে কেক কাটলেন বন্ধুরা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: NRC এবং CAA-এর বিরুদ্ধে প্রতিবাদ এবার উঠে এল জন্মদিনের কেকেও। হ্যাপি বার্থডে’র পরিবর্তে কেকের ওপর লেখা হল ‘নো এনআরসি, নো সিএএ’। এমন জন্মদিন হল হাওড়ার বালিতে। ‘নো এনআরসি, নো সিএএ’। প্রতিবাদ এবার উঠে এল কেকের মধ্যে। জন্মদিনের কেকেও সেই একই প্রতিবাদের ভাষা ফুটে উঠল। জন্মদিনের অনুষ্ঠানে এনআরসি, সিএএ-র প্রতিবাদে কেক কাটলেন বন্ধুরা। এদের প্রতিবাদের ভাষায় অভিনবত্ব ছিল এদিন। জন্মদিনের অনুষ্ঠানেই এভাবে প্রতিবাদের ভাষা তুলে ধরলেন একদল যুবক। তারা সেলিব্রেশন করলেন এই কেক কেটেই।

এনআরসি, সিএএ, এনপিআর নিয়ে যখন প্রতিবাদের আগুন আছড়ে পড়ছে দেশের সর্বত্র। সেই সময় হাওড়ার বালির রবীন্দ্রভবন ঘাটে একদল যুবক জন্মদিনের অনুষ্ঠানে ‘নো এনআরসি, নো সিএএ’ লেখা কেক কেটে এভাবেই প্রতিবাদের ঝড় তুললেন। বন্ধুর জন্মদিনের যে কেক এদিন কাটা হল তার ওপরে লেখা ছিল ‘No NRC, No CAA, No NPR’। বন্ধু অর্ক ঘোষের জন্মদিন পালনে অভিনব প্রতিবাদ করে এই আন্দোলনকে আরও এগিয়ে দিলেন তারা। তাদের দাবি ছিল, অবিলম্বে বাতিল করতে হবে এই আইন।

অর্ক জানান, এমন জন্মদিন পালন হতে চলেছে আমি নিজেও জানতাম না। এই চিন্তাভাবনা আমার নয়। এই সারপ্রাইজ সবাই মিলে করেছে। ২৮ বছর আগে আমি জন্মেছি। এখন দেখতে পাচ্ছি দেশের এই কালা কানুনের জেরে আমার সেই অধিকারটাই হয়তো চলে যাবে। এর প্রতিবাদ জানাতে সবাই মিলে যে আমার জন্মদিনটা এইভাবে সেলিব্রেট করছে তারজন্য সত্যিই অন্যরকম লাগছে। অর্কর বন্ধু শুকদেব সরখেল জানান, দেশজুড়ে এনআরসি, সিএএ-র প্রতিবাদ জানিয়ে যে আন্দোলন হচ্ছে আমরা তাকে সমর্থন জানিয়ে সেটা সকলের সামনে তুলে ধরার জন্যই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই বার্তা ছড়িয়ে দিতে বন্ধুর জন্মদিন এইভাবে সেলিব্রেট করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here