ডেস্ক: বেশ কয়েকদিন ধরে বলিউডের আবহাওয়া খুব একটা ভাল যাচ্ছে না। তনুশ্রী দত্ত এবং নানা পাটেকর-এর যৌন নির্যাতনের বিষয়টির বলি পাড়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়েছে।একের পর এক অভিনেত্রীরা এই বিষয়ে মুখ খুলছেন। এই নিয়ে বলিউডে একটা ক্যাম্পেন চলছে, যার নাম # ”মি টু”। এই ক্যাম্পেনে সামিল হচ্ছেন বলিউডের অধিকাংশ তারকারা। প্রথমে নানা পাটেকর, সংস্কারিবাবা আলোক নাথ ও পরিচালক বিকাশ বহেল-এর মতো তারকাদের নাম উঠে আসছে # ”মি টু”-র মাধ্যমে। সম্প্রতি, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত পরিচালক বিকাশ বহেল-এর বিরুদ্ধে এক বিস্ফোরক মন্তব্য করেন। অভিনেত্রী বলেন,”২০১৩ সালে ‘কুইন’ ছবিটি করার সময় পরিচালক বিকাশ বহেল আমাকে জোরজবরদস্তি ছোঁয়ার চেষ্টা করেছিল। তাছাড়াও আমাকে জোর করে চুমু খাওয়ার চেষ্টাও করে। এই ধরণের ঘটনা বলিউডে প্রতিনিয়ত ঘটে থাকে যা খুবই জঘন্য। এরা ‘বড় ফেস’ বলে যা খুশি করে বেড়ায়। এদের বলার মতো কোনও লোক থাকে না। কেউ মুখ খুললে তাঁরা জোর করে মুখ বন্ধ করে দেওয়ার চেষ্টা করে।”

কঙ্গনা এখানেই থেমে ছিলেন না, তিনি আরও বলেন,’এরা বাড়িতে নিজের স্ত্রী-দের সন্মানের আসনে বসিয়ে রাখে। মুখোশ পড়ে ঘুরে বেড়ায়। আর অন্য মেয়েদের দেখলে এরা নিজেদের আসল রূপ বার করে ফেলে। এইসব লোকেদের শাস্তি দেওয়া উচিত। শুধু কঙ্গনাই নয়, ”বম্বে ভেলভেট” ছবির অন্য এক অভিনেত্রী বিকাশের ওপর যৌন নির্যাতনের অভিযোগও তোলেন। যার ফলে ”ফ্যানটাম” প্রোডাকশন ভেঙে যায়।এই ব্যাপারে এই প্রোডাকশনের অন্য এক কর্মকর্তা অনুরাগ ক্যাশপ এই বিষয়ে মুখ খুলে গোটা ঘটনা জানান সোশ্যাল মিডিয়ায়।

#”মি টু” বিষয় নিয়ে অভিনেত্রীকে যখন জিজ্ঞেস করা হয় যে এই ধরণের ঘটনায় তাঁর কি প্রতিক্রিয়া? কঙ্গনা বলেন, ”আমার মনে হয়, এই সমস্ত লোকেদের সঙ্গে কাজ করা একদমই উচিত নয়। আমি পরামর্শ করব যে ঋত্বিক রোশন-এর সঙ্গে যেন কোনও অভিনেত্রী কাজ না করে।” কঙ্গনার এই কথা বলার পরেই নানা মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করে। আমাদের সকলেরই জানা রয়েছে অভিনেত্রী কঙ্গনার সঙ্গে ঋত্বিক-এর অতীতের কথা। গুঞ্জন ছিল এক সময়ে এই দুই তারকারা নাকি একে অপরের সঙ্গে প্রেম করছিলেন। তবে ঋত্বিক কিন্তু এইসব কিছুকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। আর তারপর থেকেই ঝামেলার সূত্রপাত, যা এখনও কিন্তু শেষ হয়নি।

অন্যদিকে, ঋত্বিক রোশন বিকাশ বহেল-এর প্রসঙ্গে বলেন,” আমার মনে হয় এই ধরণের বিষয়ে সবার রুখে দাঁড়ানো উচিত।” অবশ্য বলে রাখা ভাল ঋত্বিকের আসন্ন ছবি ”সুপার ৩০” পরিচালক ছিলেন বিকাশ। কিন্তু এখন তাঁকে এই ছবি থেকে সরিয়ে দেওয়া হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here