national news

মহানগর ওয়েবডেস্ক: করোনার কারণে একাধিক বিধিনিষেধ জারির মাধ্যমে এবারের দুর্গাপুজো করার সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবার প্রকাশ্যে মণ্ডপ বানিয়ে পুজোর ক্ষেত্রে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছেন এমনটাই জানা গিয়েছে সর্বভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে সূত্রে। করোনার কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, সোমবার উত্তরপ্রদেশের প্রশাসনিক প্রধান বলেছেন, ‘রাস্তায় বা প্যান্ডেলে পুজো উদযাপন বন্ধ করা হচ্ছে।’ রাজ্যবাসীকে তাঁর আবেদন, যারা পুজো করার তারা যেন নিজের বাড়িতেই পুজো করেন। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ‘এই বছর কোনও শোভাযাত্রা হবে না। কোনও মেলাও হবে না। তবে কোভিড বিধি মেনে রামলীলা পালন করা হবে।’

তাৎপর্যপূর্ণ বিষয় হল, করোনার কারণ দেখিয়ে প্রকাশ্যে দুর্গাপুজো উদযাপনে বাধা দিলেও রামলীলার ক্ষেত্রে তেমনটা করেননি যোগী। তবে রামলীলার অনুষ্ঠানে ১০০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না বলে তিনি জানিয়েছেন। অনুষ্ঠান যাই হোক না কেন, মাস্ক পরা বাধ্যতামূলক থাকছে সেই ক্ষেত্রে। চলতি বছরে ২২ থেকে ২৬ অক্টোবর দুর্গাপুজো অনুষ্ঠিত হতে চলেছে। যেহেতু এই রাজ্যের একটা বড় অংশের মানুষ রুজিরুটির জন্য এই সময়টার উপরই ভরসা করে থাকেন, তাই মোটের উপর সবকিছুর ক্ষেত্রেই ছাড় দিয়েছে রাজ্য সরকার। যদিও উত্তরপ্রদেশে তেমনটা হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here