‘ভারতের সঙ্গে আর কথা নয়’! হাল ছেড়ে অসহায় ইমরান এখন বড্ড একা

0
152
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরে কেন্দ্রীয় সরকার ৩৭০ ধারা তুলে নেওয়ায় ঘুম উড়েছে পাকিস্তানের। সিদ্ধান্তের দিন থেকে এখনও পর্যন্ত নিজেদের মতো যথাসাধ্য চেষ্টা করছে ইসলামাবাদ, যাতে ভারতকে আন্তর্জাতিক মঞ্চে কোণঠাসা করা যায়, কিন্তু ব্যর্থ হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একাধিকবার কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করতে চেয়ে ফোন করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও। কিন্তু এবার হাল পুরোপুরি ছেড়ে দিলেন ইমরান। জানালেন, ভারতের সঙ্গে আর কোনও কথা নয়!

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, ‘এতদিন যা যা করেছি তা শান্তি এবং আলোচনার জন্য। আমার মনে হয় এই আচরণকে ভারত তোষণ ভেবে নিয়েছে। এর থেকে বেশি আমাদের পক্ষে করা সম্ভব নয়।’ ইমরান আরও বলেন, ‘আলোচনা চেয়ে একাধিকবার ভারতের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। তাই তাদের সঙ্গে আর কোনও কথা বলার প্রশ্ন নেই।’

কিছুদিন আগে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পরমাণু শক্তি ব্যবহার নিয়ে পরোক্ষভাবে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে রাখেন। মন্তব্য করেন, প্রথম প্রয়োগ নীতি ভারত ব্যবহার করবে না, কিন্তু ভবিষ্যতে কী হবে তা সময়ই বলবে। এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে পাকিস্তানের তরফে বলা হয়, ভারতের প্রতিরক্ষামন্ত্রীর এই ধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই বিষয় নিয়েও ফের মুখ খোলেন ইমরান। বলেন, কাশ্মীর ইস্যু নিয়ে চাপানউতোর বজায় রয়েছে, এর মধ্যে দুই পরমাণু শক্তি সম্পন্ন রাষ্ট্রের উত্তপ্ত পরিস্থিতি মোটেই সঠিক ইঙ্গিত দিচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here