1514202461 hafiz saeed 650 650x400 61485870237
1514202461 hafiz saeed 650 650x400 61485870237

ডেস্ক: কয়েকদিন আগেই মুম্বই হামলায় পাক যোগের কথা স্বীকার করে নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। কিন্তু পাকিস্তানের যে তাতেই কিছুই যায় আসে না তার প্রমাণ আরও একবার দিল পাক সেনা। মুম্বই হামলার অন্যতম মূলচক্রী হাফিজ সঈদ নির্বাচনে লড়লে তাদের কোনও সমস্যা নেই বলে জানিয়ে দিলেন পাক সেনাপ্রধান আসিফ গফুর।

জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈয়বার প্রধান হাফিজ নির্বাচন লড়ার জন্য ইতিমধ্যেই নির্বাচনী রাজনীতি শুরু করে দিয়েছে। এছাড়াও জানা গিয়েছে যে, নির্বাচনে লড়ার জন্য সমস্ত প্রয়োজনীয় প্রস্তুতি সেরে আটঘাট বেঁধেই প্রচারে নামতে চলেছে এই আন্তর্জাতিক জঙ্গি। কিন্তু পাক ভূমি যে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক তা প্রমাণের জন্য পাক সেনার এই অবস্থানই যথেষ্ট।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে পাক সেনা জেনারেল জানান, পাকিস্তানে ২০০টির বেশি রাজনৈতিক দল রয়েছে। কিন্তু নির্বাচন হলে দেখা যায় পার্লামেন্টে তাদের মধ্যে ১৬০টি দলও একটিও করে আসন সংগ্রহ করতে পারেনি। তাই নির্বাচনে হাফিজের দল লড়লে কোনও সমস্যা হবে বলে মনে করেন না তিনি। গফুর বলেন, ”হাফিজও পাকিস্তানেরই এক সাধারণ মানুষ। সন্ত্রাস ছড়ানো ছাড়া সে যাই করুক তাই ভাল। পাকিস্তানে সাধারণ নির্বাচন লড়ার জন্য একটি সঠিক পদ্ধতি রয়েছে। সে যদি সেই পদ্ধতি অনুসরণ করে এবং কমিশন যদি তাতে সুপারিশ করে তবে নির্বাচন লড়তে ক্ষতি নেই।”

কিন্তু মুম্বই হামলায় মূল অভিযুক্তের তালিকায় নাম থাকা সত্ত্বেও হাফিজের বিরুদ্ধে পাক প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না কেন? উত্তরে সেই একই কাঁদুনি গেয়ে সেনা জেনারেল বলেন, ”পাক আইন অনুযায়ী সমস্ত রকমের প্রতিবন্ধকতা আরোপ করা হয়েছে হাফিজের উপর। কিন্তু তাঁর বিরুদ্ধে প্রমাণ না থাকার কারণে আদালত থেকেও মুক্ত হয়ে গিয়েছে সে। এবং প্রমাণ না থাকার জন্যই কোনও ব্যবস্থাও নিতে পারছি না আমরা।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here