ডেস্ক: লোকসভা ভোটের মাত্র কিছুদিন আগেই বঙ্গ রাজনীতি তোলপাড় করেছিলেন অর্জুন সিং। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে মোটামুটি বঙ্গের রাজনৈতিক চিত্রটাই বদলে দিয়েছিলেন। তবে শুধু বিজেপিতে যোগ দিয়েই বিতর্কে পড়েননি তিনি। তাঁর নিরাপত্তা সংক্রান্ত ব্যাপার নিয়েও যথেষ্ট জলঘোলা হয়। সেই ইস্যুতে যে মামলা হয়েছিল তারই জবাব দিল রাজ্য সরকার। বলা হল, অর্জুনের ওপর কোনও হামলার আশঙ্কা নেই, তাই নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে।

তৃণমূল ছেড়ে যাওয়ার পর থেকেই অর্জুন সিং-এর ‘Z’ ক্যাটাগরির নিরাপত্তা তুলে নেয় রাজ্য সরকার। তারপরেই নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা করেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন। সেই মামলারই শুনানি ছিল আজ। জানা যাচ্ছে,

রাজ্যের তরফে বলা হয়েছে সেন্ট্রাল আর্মস পুলিশ ফোর্স তাঁকে ‘Y’ ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে। রাজ্য ‘X’ ক্যাটেগরির নিরাপত্তা দিচ্ছে। তাঁর উপর কোন থ্রেট নেই তাই ‘Z’ ক্যাটেগরির নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে।

তবে রাজ্যের এই উত্তরে একেবারেই সন্তুষ্ট হননি অর্জুন সিং-এর আইনজীবী। তিনি জানান, তৃণমূল ছাড়ার আগে পর্যন্ত তাঁর ‘Z’ ক্যাটাগরির নিরাপত্তা ছিল। কিন্তু বিজেপিতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গেই সেই নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল। এক্ষেত্রে রাজ্য প্রথমে কোনও ব্যাখ্যাই দেয়নি। দুই পক্ষেপ বক্তব্য শুনে আদালত নির্দেশ দেয়, আগামী দু’সপ্তাহের মধ্যে রাজ্যকে হলফনামা পেশ করতে হবে। এই মামলার আগামী শুনানি তিন সপ্তাহ পরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here