sourav ganguly

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘদিন বন্ধ থাকার পর আসতে আসতে শুরু হয়েছে বিভিন্ন ফুটবল লিগ। ক্রিকেটও শুরু হওয়ার পথে। রবিবারই টেস্ট ও টি২০ সিরিজ খেলতে ইংল্যান্ড উড়ে গিয়েছে পাকিস্তান দল। করোনাকে সঙ্গী করেই চালু হবে আন্তর্জাতিক ক্রিকেট, অবশ্য সুরক্ষাবিধি আরও আঁটোসাঁটো হয়েছে।

কিন্তু ভারতীয় তারকাদের ফের কবে মাঠে নামতে দেখা যাবে, তা নিয়ে অনুসন্ধিৎসার অন্ত নেই ক্রিকেটপ্রেমীদের। ক্রিকেটাররাও সোশ্যাল মিডিয়াতে বারবার জানান দিচ্ছেন যে, মাঠ থেকে দূরে থাকা দায় হয়ে যাচ্ছে এবার। কিন্তু এসবের মাঝেই এবিপি নিউজ সূত্রে খবর, আগস্টের আগে ভারতীয় দলের কোনও ট্রেনিং ক্যাম্প হবে না। এমনটাই জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

অন্যদিকে, আইপিএল নিয়ে দোলাচল এখনও অব্যাহত। আইপিএল বাতিল হয়ে গেলে বিশাল ক্ষতির মুখে পড়বে ভারতীয় বোর্ড। সেই জন্য অন্তত সেপ্টেম্বর-নভেম্বর উইন্ডোতে আইপিএল আয়োজন করতে চাইছেন কর্তারা। কিন্তু ওই সময় অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ হওয়ার কথা। ফলে আইপিএলের পুরো ভাগ্যটাই এখন আইসিসির হাতে।

অন্যদিকে, এশিয়া কাপের ভবিষ্যতও বিশ বাও জলে। শ্রীলঙ্কা বা আরব আমিরশাহিতে এশিয়া কাপ আয়োজন করতে চাইছে পাকিস্তান। সেটাও সেপ্টেম্বর বা অক্টোবরে। অন্যদিকে, ওই সময় ভারত আবার খেলতে রাজি নয়। বরং পিএসএল স্থগিত রেখে এশিয়া কাপ আয়োজন করা হোক বলে দাবি ভারতীয় বোর্ডের। যদি না হয়, তাহলে এই বছর আর এশিয়া কাপ আয়োজন করে লাভ নেই বলে মনে করে বিসিসিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here