চিকিৎসায় গাফিলতির জেরে রোগী মৃত্যুর অভিযোগ, উত্তাল আসানসোল

0
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, আসানসোল: রোগী মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল জামুড়িয়ার আখলপুর স্বাস্থ্য কেন্দ্রে। জানা গিয়েছে, শুক্রবার সকাল ৬ টা ৩০ নাগাদ জামুরিয়া ৫ নম্বর ওয়ার্ডের মিছির ডাঙার বাসিন্দা সুনিতা মূর্মু (২২) বমি ও পেটের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন এই স্বাস্থ্য কেন্দ্রে। শারীরিক অবস্থার অবনতি হলেও চিকিৎসা করা হয়নি বলে পরিবারের অভিযোগ।

রোগীর আত্মীয়দের অভিযোগ, সকাল থেকে দুপুর পেরিয়ে গেলেও কোনও চিকিৎসা হয়নি। এমননকি ডাক্তার দেখতে পর্যন্ত আসেনি। শুধুমাত্র সেলাইন চালিয়ে রাখা হয়েছিল সকাল থেকে দুপুর পর্যন্ত। চিকিৎসার কথা বললে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে শুরু করে ডাক্তার ও নার্সরা দুর্ব্যবহার করে বলেও অভিযোগ। এই ভাবে বিনা চিকিৎসায় থাকার জন্য শারীরিক অবস্থার অবনতি হলে রোগীকে বিকেল ৬ টা নাগাদ জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই রাস্তাতে মৃত্যু হয় তার। আত্মীয় ও এলাকাবাসীদের অভিযোগ, হাসপাতালে অক্সিজেন সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স থাকলে এই দুর্ঘটনা ঘটত না। অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান মৃতের পরিবার এবং এলাকাবাসীরা। খবর পেয়ে জামুড়িয়া থানা থেকে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতাল কর্তৃপক্ষ থেকে বিএমওএইচ অবিনাশ বেশ্রা বলেন, ওই মহিলা শুক্রবার সকাল সাড়ে ৬ টা নাগাদ বমি ও পেটের সমস্যা নিয়ে স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হয়েছিল। পরে শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে তাকে জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়। বলা হয়, ডাক্তার বা র্নাস রোগীর সাথে দুর্ব্যবহার করেছে নাকি তা তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়া হবে। এই আশ্বাস পেয়েই বিক্ষোভ তুলে নেয় মৃতের পরিবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here