news bengali

মহানগর ওয়েবডেস্ক: ক্রমাগত জঙ্গী উৎপাতে দিশেহারা অবস্থা উপত্যাকার। ভারতীয় সেনার তরফে কড়া হাতে দমন করা হচ্ছে জম্মু কাশ্মীরের বুক ফুঁড়ে ওঠা এক এক জন জঙ্গীকে। সেই আবহেই এবার উপত্যাকায় হুমকি চিঠি প্রকাশ করল লস্কর-ই-তৈবা সহ বিচ্ছিন্নতাবাদী সংগঠন গুলি। মতো হুমকি দিয়ে জানানো হয়েছে, জম্মু কাশ্মীরের অধিবাসী নয়, অথচ যারা জম্মু-কাশ্মীরে রয়েছেন প্রত্যেককে আরএসএসের চর হিসেবে দেখা হবে। এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। জঙ্গিদের তরফে এহেন হুমকি আসার পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে উপত্যাকার অন্দরে।

এদিন পাক জঙ্গী সংগঠন রেজিস্টেনন্ট ফ্রন্ট এক বিবৃতি দিয়ে জানায়, ‘আমরা স্পষ্ট ভাবে জানাচ্ছি যদি কোন ভারতীয় জম্মু-কাশ্মীরে বসবাস করার ইচ্ছা নিয়ে এখানে আসে তাহলে তাদেরকে আজ আরএসএস এজেন্ট হিসেবে দেখব আমরা। এবং সেই অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ জম্মু কাশ্মীরে জঙ্গিদের তরফে এহেন হুশিয়ারি তখন এলো যখন উপত্যাকায় সরকারের তরফে বসানো হয়েছে ডেলিমিটেশন কমিশন (সর্বশেষ জনগণনা অনুসারে তফসিলি জাতি ও উপজাতির জন্য লোকসভা ও বিধানসভা আসন নির্ধারণ)। খুব স্বাভাবিক ভাবেই জঙ্গিদের এহেন হুঁশিয়ারি পর উত্তেজনার পারদ চড়ছে জম্মু-কাশ্মীরে। প্রসঙ্গত উপত্যাকার রেজিস্টেনন্ট ফ্রন্টের অন্দরে রয়েছে লস্কর-ই-তৈবা, জয়শ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদীনদের মতো একাধিক বিচ্ছিন্নতাবাদী সংগঠন।

উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর ভূ-স্বর্গে উত্তেজনা বেড়েছে ক্রমাগতভাবে। এহেন পরিস্থিতিতে জঙ্গিদের গোড়া থেকে ধ্বংস করতে আরো বেশি তৎপর হয়ে উঠেছে ভারতীয় সেনা। একের পর এক নিকেশ হয়েছে জমম্মু কাশ্মীরের হিংসার বীজ ছড়ানো পাকা মাথার দল। এসব কিছুর মধ্যেই এবার কড়া হুঁশিয়ারি এল জঙ্গিদের থেকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here