bengal bjp corona mask

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোমূত্রের ওপর ভরসা রইল না, করোনা ভাইরাসের এর হাত থেকে বাঁচতে শেষমেষ মাস্ক বেছে নিল রাজ্য বিজেপি। বৃহস্পতিবার রাজ্য বিজেপির সদর দফতরে চলল মাস্ক বিতরণ। এদিন দলীয় কর্মীদের মধ্যে বিতরণ করেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক প্রতাপ ব্যানার্জি। সেই সঙ্গে চলে করোনা সতর্কতামূলক প্রচার।

রাজ্য বিজেপি সূত্রের খবর, এদিন মাত্র ১০০টি মাস্ক আনা হয়েছিল। এই সবকটি মাস্কই বিলি করে দেওয়া হয় দলীয় কর্মীদের মধ্যে। বিজেপির এক কর্মকর্তা জানান, রাজ্য বিজেপির প্রতিটা বিভাগই খোলা রয়েছে। মিডিয়া ডিপার্টমেন্ট সহ, হেল্পলাইন নম্বরের বিভাগ, এই সমস্ত বিভাগই ২৪ ঘন্টা খোলা রয়েছে। কর্মীরাও পার্টি অফিসে এসে কাজ করছেন। সেক্ষেত্রে তাদের সুরক্ষার কথা ভেবে এদিন মাক্স বিতরণ করা হয় সম্পূর্ণ বিনামূল্যে। তবে এদিন বিজেপি নেতাদের চিরাচরিত দাওয়াই অর্থাৎ গোমূত্রের প্রভাব সেভাবে দেখতে পাওয়া যায়নি মুরলীধর সেন লেনে।

সম্প্রতি, করোনা ঠেকাতে হিন্দু মহাসভার উদ্যোগে হয়েছিল গোমূত্র পার্টি। যা নিয়ে বয়ে গিয়েছে বিতর্কের ঝড়। এরপর কলকাতায় জোড়াসাঁকো এলাকার বিজেপি নেতা নারায়ণ চট্টোপাধ্যায় গোমূত্র পান করান অনেককে। প্রথমে ধুপ-ধুনো-ফুল-ফল-মিষ্টান্নে গোমাতার পুজো, রুটি খাইয়ে গরু এবং বাছুরের সেবা। এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বয়ে যায়। অন্যদিকে গোমূত্র খাওয়ার পক্ষে সওয়াল করতে দেখা যায় রাজ্য বিজেপি সভাপতিকে। সংসদ চত্বরে দাঁড়িয়ে তিনি বলেন, ‘আগেও খেয়েছি, আবারও খাব’, ‘সবাই খায়’। যদিও করোনা রোধে শেষমেষ গোমূত্রের ওপর ভরসা রাখতে পারল না রাজ্য বিজেপি। ভাইরাস রুখতে গোমূত্রের বদলে রাজ্য বিজেপি কর্তাদের মুখে উঠলো মাস্ক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here