ডেস্ক: দেশ উত্তাল করা রাফাল যুদ্ধবিমান ইস্যুতে এবার নয়া তথ্য সামনে এল। ভারতে শুধু রিলায়েন্স নয়, আরও ৯৯ টি সংস্থার সঙ্গে নাকি কথা বলেছিল ড্যাসল্ট, এমনই বিস্ফোরক দাবি করেছে রাফাল প্রস্তুতকারী এই সংস্থা।

সূত্রের খবর, ড্যাসল্টের তরফে জানান হয়েছে, রাফাল যুদ্ধবিমান চুক্তিতে দাসোঁ বিদেশে যে বিনিয়োগ করেছে তার মাত্র ১০ শতাংশের অংশীদার রিলায়েন্স। অনিল অম্বানির সংস্থা ছাড়াও নাকি ৯৯ ভারতীয় সংস্থার সঙ্গে কথা চলছে তাদের, যার মধ্যে ৩০টি সংস্থার সঙ্গে কথাবার্তাও পাকা হয়ে গেছে। তারা এও জানিয়েছে, ভারতীয় আইন অনুযায়ী কোনও বিদেশি সংস্থার সঙ্গে প্রতিরক্ষা চুক্তির জন্য জরুরি কোনও ভারতীয় সংস্থা, তাই রিলায়েন্সকেই বেছে নিয়েছিল।

ভারতের সঙ্গে ফ্রান্সের রাফাল চুক্তি নিয়ে জলঘোলা এখনও বর্তমান। রাজনৈতিক বিশেষজ্ঞরা সকলেই নিশ্চিত যে এই বিতর্ক লোকসভা নির্বাচন পর্যন্ত চলছেই। রাফাল নিয়ে নমো সরকারকে একহাত নিয়ে শহস্র বাক্যবাণ ছুঁড়েছেন রাহুল গান্ধী। কিছু সপ্তাহ আগেই ফ্রান্সের প্রাক্তন রাষ্ট্রপতি ফ্রাঁসোয়া ওলাঁদ রাফাল নিয়ে মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছিল। এর জেরে জটিলতা আরও বেড়েছিল মোদী বাহিনীর। তবে পাল্টা তির ছুঁড়তে অবশ্য বাকি রাখেনি বিজেপিও। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে ‘চোর চোর’ খেলাও খেলে ফেলেছেন কংগ্রেস সভাপতি। এতকিছুর পরে হঠাৎই রাফাল প্রস্তুতকারী সংস্থা ড্যাসল্টের মন্তব্য বিজেপিকে সরকারকে যেন অক্সিজেনই দিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here