kolkata news

মহানগর ওয়েবডেক্স: প্রখ্যাত চিত্রগ্রাহক নিমাই ঘোষ প্রয়াত। বুধবার সকাল ৭.১০ নাগাদ নিজ বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

বুধবার সকালেই কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয় তাঁর। বেশ কিছুদিন ধরেই বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। তবুও ছবি তোলার কাজ চালিয়ে যাচ্ছিলেন। মৃত্যুকালে রেখে গেলেন এক পুত্র ও এক কন্যাকে। যেহেতু দেশজুড়ে লকডাউন, তাই একসঙ্গে শেষকৃত্য করতে ২০ জনের বেশির যাওয়ার নিয়ম নেই। ছেলে বাইরে রয়েছেন, ফিরতে পারবেন না। সে কারণে সমস্ত কাজ সামলালেন পরিবারের বাকিরা।

‘গুপী গায়েন বাঘা বায়েন’ দিয়ে পথ চলা আনুষ্ঠানিক ভাবে শুরু, তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। সত্যজিৎ রায়ের শেষ ছবি ‘আগন্তুক’ পর্যন্ত অস্কার জয়ী পরিচালকের পাশে ছিলেন তিনি। কাজ করেছেন মৃণাল সেন, ঋত্বিক ঘটক, তপন সিনহা, অপর্ণা সেনের মতো পরিচালকদের সঙ্গে। তাঁর অনন্য কীর্তির জন্য ২০১০ সালে ভূষিত হয়েছিলেন পদ্মশ্রী সম্মানে।
বাংলাকে ভালোবাসতেন, তাই অবলীলায় ফিরিয়ে দিয়েছেন হলিউড, বা বলিউডের প্রস্তাব। তাই নিয়ে অবশ্য কোনো আক্ষেপ ছিল না নিমাই ঘোষের। আজ তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বাংলা চলচ্চিত্র জগতে।
url:
tag:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here