bengali news

মহানগর ওয়েবডেস্ক: লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ভারতে করোনা হানায় মহারাষ্ট্রের পর এবার ষষ্ঠ মৃত্যুর খবর পাওয়া গেল বিহারে। রবিবার ওই যুবকের মৃত্যুর খবর প্রকাশ্যে আনল সরকার। মনে করা হচ্ছে করোনার জেরে সবচেয়ে কমবয়সী কোনও ব্যক্তির মৃত্যু এটাই প্রথম।

জানা গেছে, সম্প্রতি কাতার থেকে ভারতে এসেছিলেন বিহারের মুঙ্গের ওই যুবক। এরপর অসুস্থ অবস্থায় বিহারের পাটনায় এইমস হাসপাতলে ভর্তি হন তিনি। শনিবার কিডনি বিকল হয়ে মৃত্যু হয় তার। পাশাপাশি তার শরীরে করোনা উপসর্গ থাকায় ওই যুবকের মুখের লালা পরীক্ষা করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার রিপোর্ট আসতে দেখা যায় করোনা আক্রান্ত ছিলেন তিনি। এই ঘটনায় নতুন করে আতঙ্ক শুরু হয়েছে। পাশাপাশি এটাও জানা গেছে কাতার থেকে ফিরে সম্প্রতি কলকাতাতে এসেছিলেন ওই ব্যক্তি। ফলে উদ্বেগ বেড়েছে এরাজ্যেরও। তবে শুধু বিহারের এই ঘটনাই নয়, রবিবার করুন আক্রান্ত হয় মৃত্যু হয়েছে মুম্বইয়ের এক বৃদ্ধের। ৬৩ বছর বয়সী ওই বৃদ্ধের উচ্চরক্তচাপ ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যা ছিল। এই দুই মৃত্যুর পাশাপাশি ভারতে এদিন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৪, মৃতের সংখ্যা ৬.

এদিকে করো না পরিস্থিতিতে লাগাম টানতে রবিবার প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়েছে দেশের জনগণ, সকাল থেকে কার্যত শুনশান গোটা দেশ। রাজস্থান, পাঞ্জাব, ওড়িশার মত একাধিক রাজ্য সরকার লকডাউন ঘোষণা করেছে তাদের সরকার। অনুরোধ করা হয়েছে বিশেষ প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ির বাইরে পা না রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here