kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি:  বেসরকারি বাসের ভাড়া বাড়ানোর জন্য রাজ্যের ওপর ক্রমেই চাপ বাড়ছে। তবে এদিন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়ে দিয়েছেন, এখনই বাসের ভাড়া বাড়ানো সম্ভব নয়। করোনা পরিস্থিতিতে মানুষের আয় কমে গিয়েছে। এই পরিস্থিতি বাসের ভাড়া বাড়ানো হলে সাধারণ মানুষ বিপাকে পড়বেন। পেট্রোল, ডিজেলের দামের পাশাপাশি শাক, সবজি, মাছ, মাংসের দাম বেড়েছে। এই সময় বাসের ভাড়া বাড়ালে সাধারণ মানুষ অসুবিধায় পড়বেন।

ads

অন্য দিকে, জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যে হারে পেট্রোলের দাম বেড়েছে। বাসের ভাড়া না বাড়ালে বাস চালানো সম্ভব নয়। বাস মালিকদের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকারের ভাড়া বাড়ানোর বিষয়টি আর একবার ভেবে দেখা দরকার। বিকল্প হিসেবে বাস মালিকদের ২ লক্ষ টাকা সহজ ঋণ দিতে হবে।

এই প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, করোনা মহামারি চলছে। সাধারণ মানুষের হাতে অর্থ সেভাবে নেই। এখন বাস ভাড়া বাড়ানো সম্ভব নয়। বাস মালিকদের সাধারণ মানুষের কথা ভাবতে হবে। পেট্রোল-ডিজেলের যে হারে দাম বাড়ছে, বাস মালিকরা সমস্যায় পড়ছেন, একথা ঠিক। তবে সাধারণ মানুষকে বিপাকে ফেলা যাবে না। সাধারণ মানুষের ওপর আর্থিক চাপ দেওয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here